জেলা পুলিশের মাস্টার প্যারেড ও অপরাধ সভা অনুষ্ঠিত

May 3, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার জেলা পুলিশের মাস্টার প্যারেড, মাসিক কল্যাণ ও মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ৩ মে সাড়ে ৮ টায় মৌলভীবাজার পুলিশ লাইন্স মাঠে মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের সদস্যদের প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন। প্যারেড শেষে জেলা পুলিশের সদস্যদের প্রতি তিনি দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

প্যারেড শেষে পুলিশ লাইনস ড্রিল শেডে মৌলভীবাজার জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত  পুলিশ সুপার (ডিএসবি) মোহসিনের সঞ্চালনায় মাসিক কল্যাণ সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

কল্যাণ সভায় জেলা পুলিশের বিভিন্ন থানা, ফাঁড়িসহ অন্যান্য ইউনিটে কর্মরত পুলিশ সদস্যদের বিভিন্ন সমস্যা ও সমাধান এবং পুলিশের বিভিন্ন কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

কল্যাণসভা শেষে দুপুরে মৌলভীবাজার জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) সুদর্শন কুমার রায়ের সঞ্চালনায় মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

অপরাধ সভায় জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গ্রেফতারি পরোয়ানা তামিল, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি ও জেলার গোয়েন্দা কার্যক্রমসহ বিভিন্ন বিষয়ে গুর”ত্বপূর্ণ আলোচনা করা হয়।

অপরাধ সভায় মৌলভীবাজার জেলার থানা ও পুলিশ সদস্যদের কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার তুলে দেওয়া হয়। পুরষ্কারের অভিন্ন মানদন্ডের আলোকে ২০২৩ সালের এপ্রিল মাসে জেলার শ্রেষ্ঠ থানা নির্বাচিত হয় মৌলভীবাজার সদর মডেল থানা।

শ্রেষ্ঠ পুলিশ উপপরিদর্শক (এসআই) নির্বাচিত হন  মোঃ ইমতিয়াজ সরকার। শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী অফিসার নির্বাচিত হন সহকারি পুলিশ উপপরিদর্শক (এএসআই) মোঃ মাহবুবুল আলম।

সদর কোর্টের পুলিশ পরিদর্শক মোঃ ইউনুস মিয়া শ্রেষ্ঠ কোর্ট পুলিশ পরিদর্শক নির্বাচিত হন। সদর কোর্টের নাজমা বেগম শ্রেষ্ঠ সিএসআই এবং সহকারি পুলিশ উপপরিদর্শক (এএসআই) মোঃ সাইফুল ইসলাম শ্রেষ্ঠ জিআরও নির্বাচিত হন।

জেলায় অস্ত্র, মাদক ও জুয়া বিরোধী অভিযান ও জেলার সার্বিক আইনশঙ্খলা রক্ষায় সন্তোষজনক কর্মদক্ষতার জন্য জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল ইসলামকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

এছাড়া ওয়ারেন্ট তামিল, ছিনতাইকারী গ্রেফতার, চোরাই মোবাইল, সিএনজি ও ১ ভরি ১০ আনা স্বর্ন উদ্ধারের জন্য স পুলিশ উপপরিদর্শক (এসআই) কাঞ্চন দাস এবং মাদক উদ্ধার ও ওয়ারেন্ট তামিলের জন্য কমলগঞ্জ থানার পুলিশ উপপরিদর্শক (এসআই) মহাদেব বাছাড় বিশেষ পুরস্কার পুরষ্কৃত হন।

জেলায় রুজুকৃত মাদক মামলাসমূহের এম/ই পর্যালোচনা ও সিডিএমএস নিয়মিত এন্ট্রি ও দাপ্তরিক কাজে সন্তোষজনক কর্মদক্ষতার জন্য মাদক বিরোধী সেলের সহকারি পুলিশ উপপরিদর্শক (এএসআই) দেবদাস দে পুরস্কার লাভ করেন।

পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া শ্রেষ্ঠত্ব অর্জনকারী থানার অফিসার ইনচার্জ ও বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত অফিসারদের হাতে সম্মাননা স্মারক ও ধন্যবাদপত্র তুলে দেন।

অপরাধ সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) দীপঙ্কর ঘোষ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) মোঃ শহিদুল হক মুন্সী। এছাড়াও মৌলভীবাজার জেলা পুলিশের বিভিন্ন ইউনিট ও থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

কম্বাইন হারভেস্টার দিয়ে ধান কাটা , মাড়াই জাড়াই এক সাথে হচ্ছে

কাউয়াদিঘি হাওরে কৃষকদের নিয়ে বোরো ধান কর্তন করলেন জেলা প্রশাসক উর্মি বিনতে সালাম

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

মৌলভীবাজারে নবাগত জেলা প্রশাসক মতবিনিময় করলেন সাংবাদিকদের সাথে

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com