ট্রেনের বিপুল পরিমাণ টিকেটসহ কালোবাজারি চক্রের মূলহোতা রানা র‌্যাবের জালে

June 26, 2023,

স্টাফ রিপোর্টার॥ শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া থেকে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের মূলহোতা রানা ভট্টাচার্য্য (৩১) কে গ্রেফতার করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-৯।

রোববার ২৫ জুন দুপুরে শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া ইউনিয়নের মৌলভীবাজার সড়ক ৩নং পুল এলাকায় র‌্যাব-৯ এর একটি আভিযানিক দল রানা ভট্টাচার্য্য কে গ্রেফতার করে।

সোমবার ২৬ জুন সকালে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্প এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, সাম্প্রতিক সময়ে মৌলভীবাজারসহ দেশের বিভিন্ন রেলস্টেশনে সংঘবদ্ধ কালোবাজারি অবৈধ ভাবে ট্রেনের টিকেট অধিক মূল্যে বিক্রি করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছে একটি চক্র।

কাউন্টারে টিকেট সংকটের সুযোগকে কাজে লাগিয়ে এই চক্রগুলো বেশ সক্রিয়। তাঁরা অনলাইনে ভিন্ন ভিন্ন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড ও মুঠোফোন নম্বর ব্যবহার করে টিকেট সংগ্রহ করে চড়া দামে সাধারণ যাত্রীদের কাছে বিক্রি করছে।

এ সকল কালোবাজারিদের গ্রেফতারে র‌্যাব গোয়েন্দা তৎপরতা জোরদার করে। দীর্ঘদিন নজরদারিতে রাখার পর একটি সংঘবদ্ধ কালোবাজারি চক্রের সন্ধান পায় র‌্যাব-৯।

র‌্যাব আরও জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্প মৌলভীবাজারের একটি আভিযানিক দল রোববার দুপুরে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানাধীন ভাড়াউড়া ইউনিয়নের মৌলভীবাজার সড়ক ৩নং পুল এলাকায় অভিযান পরিচালনা করে মৌলভীবাজারে ট্রেনের টিকেট কালোবাজারি চক্রের মূলহোতা রানা ভট্টাচার্য্য (৩১) কে গ্রেফতার করতে সক্ষম হয়।

এ সময় তাঁর কাছ থেকে নিজের ব্যবহৃত স্মার্টফোন থেকে অবৈধ উপায়ে সংগ্রহ করা বিভিন্ন তারিখ ও সময়ের ৭৬টি অনলাইন টিকেট, ১টি মোবাইল এবং নগদ টাকা জব্দ করা হয়।

গ্রেফতারকৃত কালোবাজারি চক্রের মূলহোতা রানা ভট্টাচার্য্য মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার দক্ষিণ ভাড়াউড়া ৩নং পুল এলাকার প্রাণ কৃষ্ণ ভট্টাচার্য্য এর ছেলে।

র‌্যাব-৯ এর সিনিয়র এএসপি মিডিয়া অফিসার আফসান-আল-আলম জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ঈদ পূর্ববর্তী সময়ে এই কালোবাজারি চক্র বিশেষভাবে সক্রিয় থাকে।

চক্রের অন্যান্য সদস্য এবং যেকোন পর্যায়ের কালোবাজারির সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব ৯ এর চলমান গোয়েন্দা নজরদারি এবং অভিযান অব্যাহত থাকবে।

পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ করার জন্য গ্রেফতারকৃত রানা ভট্টাচার্য্য এর বিরুদ্ধে ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে শ্রীমঙ্গল থানায় হস্তান্তর করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com