ডিবি পরিচয়ে র‌্যাব সদস্যের বাড়িতে ডাকাতি : মূলহোতাকে র‌্যাব গ্রেফতার

November 12, 2023,

স্টাফ রিপোর্টার॥ কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পশ্চিম বাঘবাড়ি মণিপুরি পাড়ায় ডিবি পরিচয়ে দিয়ে এক র‌্যাব সদস্যের বাড়িতে ডাকাতি সংঘটিত হয়। ৬ নভেম্বর সন্ধ্যায় পশ্চিম বাঘবাড়ি মণিপুরি পাড়ার র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ান (র‌্যাব) সদস্য সুনীল সিংহের বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে ডিবি পুলিশের ভুয়া পরিচয় দিয়ে ডাকাতি করা আন্তজেলা ডাকাত দলের নেতা কালন মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব ৯।
রোববার ১২ নভেম্বর বিকেলে গণমাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে গ্রেফতারের এ তথ্য জানায় র‌্যাব। গ্রেফতার ডাকাত দলের নেতা কালন মিয়া (৪৩) কমলগঞ্জের শ্রীপুর গ্রামের মৃত গণি মিয়ার ছেলে। তার বিরুদ্ধে মৌলভীবাজার জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা চলমান রয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৯। বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সোমবার ৬ নভেম্বর সন্ধ্যায় পশ্চিম বাঘবাড়ি মণিপুরি পাড়ার র‌্যাপিড এ্যাকশন ব্যাটলিয়ান (র‌্যাব) সদস্য সুনীল সিংহের বাড়িতে মুখোশধারী চার ব্যক্তি ডিবি পুলিশ পরিচয় দিয়ে ঘরে প্রবেশ করে। এ সময় তার বৃদ্ধ পিতা চন্দ্র সিংহ, (৭৫) মা কৃষ্ণকুমারী সিনহা (৫৫), চাচী রাজকুমারী সিনহা (৫০) কে অস্ত্রের মুখে জিম্মি করে হাত, পা বেঁধে ঘরে থাকা স্বর্ণালংকার, মোবাইল সেটসহ নগদ অর্থ লুঠ করে নিয়ে যায়। আসামীরা চলে গেলে ভুক্তভোগীদের চিৎকার, চেঁচামেচি শুনে প্রতিবেশিরা এসে তাদের উদ্ধার করেন।
এ ঘটনার পর গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। র‌্যাব এ ঘটনা ঘটার পর থেকে এর ছায়া তদন্ত শুরু করে। পাশাপাশি গোয়েন্দা তৎপরতাও বৃদ্ধি করে র‌্যাব। তদন্তের এক পর্যায়ে তথ্যপ্রযুক্তির সহায়তা ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডাকাতদের অবস্থান সনাক্ত করতে সক্ষম হয় র‌্যাব। প্রাপ্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৯, শ্রীমঙ্গলের একটি আভিযানিক দল শনিবার ১১ নভেম্বর রাতে মৌলভীবাজার জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার আলোচিত ও চাঞ্চল্যকর এ ডাকাতি মামলার মূলহোতা কালন মিয়া (৪৩) কে গ্রেফতার করে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতারকৃত গণি মিয়ার ছেলে কালন মিয়াকে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছে র‌্যাব।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com