দেখা মিলল বিরল প্রজাতির মাকড়সা! দেখতে অবিকল মানুষের মুখমন্ডলের মত

February 4, 2024,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পদ্মছড়া চা বাগানের শ্রমিক লাইনের একটি বাড়িতে দেখা মিলল বিরল প্রজাতির (crab spiders) ক্রেব স্পাইডার মাকড়সা। মাকড়সা দেখতে অবিকল মানুষের মুখমন্ডলের মত।
জানা যায়, উপজেলার মাধবপুর চা বাগানের ফাঁড়ি পদ্মছড়া চা বাগানের শ্রমিক লাইনে বুলবুল আহমেদের বাড়িতে গত শনিবার রাতে বিরল প্রজাতির মাকড়সাকে দেখতে পান বাড়ির মালিক বুলবুল আহমেদ। পরে মাকড়সাটিকে ধরে একটি কৌটাতে সংরক্ষণ করে লাউয়াছড়া বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে খবর দেন।
খবর পেয়ে রোববার ৪ ফেব্রুয়ারী বিকালে বাড়ির মালিক বুলবুল আহমেদ স্থানীয় গণমাধ্যমকর্মীদের খবর দেন। পরে স্থানীয় গণমাধ্যম কর্মীরা বিরল প্রজাতির মাকড়সা দেখে বন্যপ্রাণী বিভাগে এই মাকড়সার ছবি পাঠিয়ে মুঠোফোনে আলাপকালে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ শ্রীমঙ্গলের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম জানান, এই মাকড়সাটির নাম হচ্ছে (crab spiders) ক্রেব স্পাইডার। এটি বাংলাদের বিভিন্ন পাহাড়ি অঞ্চলে বিচরণ রয়েছে। এই মাকড়সাকে কোন গাছের ডালে উন্মুক্ত করে দেয়ার কথা বলেন তিনি। এদিন বিকালে বুলবুল আহমেদ ও তার মা জয়গুন বেগম বিরল মাকড়সাটিকে কাঁঠাল গাছে উন্মুক্ত করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com