দেশে ফিরলেন তরুণ সংগঠক সাইফুল ইসলাম রুকন

May 14, 2023,

মাহফুজ শাকিল॥ দেশে ফিরেছেন কুলাউড়া উপজেলার ভাটেরা ইউনিয়নের বাসিন্দা, তরুণ সমাজের পরিচিত মুখ, বিশিষ্ট সমাজসেবক ও সংগঠক সাইফুল ইসলাম রুকন।

গত ১০ এপ্রিল তিনি সংযুক্ত আরব আমিরাত থেকে দুই মাসের ছুটিতে দেশে ফিরেছেন। সাইফুল ইসলাম রুকন ভাটেরা ইউনিয়ন যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও তিনি ভাটেরা স্কুল এন্ড কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন। সামাজিক সংগঠনের মধ্যে তিনি সমাজকল্যাণ পরিষদ ভাটেরা ও শাপলা সংঘ খারপাড়ার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, সাইফুল ইসলাম রুকন গত বছর দেশে থাকাকালীন সময়ে করোনা মহামারির সময়ে ইউনিয়নের প্রায় দেড় হাজার দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছেন। বন্যার সময় ইউনিয়নের বন্যার্ত মানুষের মাঝে সহায়তা হিসেবে চাল, ডাল বিতরণ করেন।

রমজান মাসে ভাটেরাসহ বিভিন্ন এলাকায় প্রায় দুই হাজার দুঃস্থ মানুষের মাঝে মাসব্যাপী ইফতার সামগ্রী বিতরণ করেন। এমনকি হাকালুকিতে কৃষকদের পাশে দাঁড়াতে বোরো ধান কাটেন এবং কৃষকদের খাবার দিয়ে সহযোগিতা করেন। তাঁর এ সকল কার্যক্রম নিজ এলাকা ভাটেরাসহ দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে।

এক প্রতিক্রিয়ায় সাইফুল ইসলাম রুকন জানান, আমি ছোটবেলা থেকেই মানুষের কল্যাণে কাজ করতে শিখেছি। দেশে থাকাকালীন সময়ে আমার ব্যক্তিগত তহবিল থেকে এবং ভাটেরা কিছু প্রবাসী ভাইদের সহযোগিতায় ইউনিয়নের অসহায় মানুষদের পাশে দাঁড়াতে চেষ্টা করেছিমাত্র।

এরপর জীবিকার তাগিদে প্রবাসে চলে যাই। এখন দেশে এসেছি কিছুদিন থাকবো এবং ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কুশল বিনিময় করছি। মানুষের কল্যাণে সহযোগিতা কার্যক্রম সবসময় অব্যাহত থাকবে।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ভাড়াউড়া চা বাগানে মে দিবস পালিত

মৌলভীবাজারে নবাগত জেলা প্রশাসক মতবিনিময় করলেন সাংবাদিকদের সাথে

কম্বাইন হারভেস্টার দিয়ে ধান কাটা , মাড়াই জাড়াই এক সাথে হচ্ছে

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com