দ্বাদশ জাতীয় নির্বাচনে মৌলভীবাজারে চারটি আসনে ২০ জন প্রার্থী, ৩ জনের প্রত্যাহার ও দুইজনকে বাদ

December 18, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে চারটি আসনে ২৫ জন প্রার্থীর মধ্যে ২০ জন প্রাথী আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে প্রতিন্দন্ধিতা করবেন। ৩ জন প্রার্থী প্রার্থীতা প্রত্যাহার ও দুইনকে গণপ্রতিনিধিত্ব আইন ১৯৭২ এর ১৬(২) এর অনুচ্ছেদ অনুযায়ী প্রার্থী হিসেবে গণ্য হবেননা বলে জানিয়েছেন রিটার্ণিং কর্মকর্তা।

রবিবার ১৭ ডিসেম্বর বিকেলে জেলা প্রশাসক ও রিটার্ণিং কর্মকর্তার কার্যালয়ে রিটাণিং কর্মকর্তা ড. উর্মি বিনতে সালাম জানান, ২৫ জনের মধ্যে ৩ জনের নমিনেশন প্রত্যাহার ও দুই জনের বাতিল করা হয়েছে।

প্রত্যাহার করেছেন মৌলভীবাজার-২ আসনে জাসদের প্রার্থী মো: বদরুল হোসেন, মৌলভীবাজার-৪ আসনে স্বতন্প্রার্থী মো: নজরুল ইসলাম ও মৌলভীবাজার-৪ আসনের জাতীয় পার্টির প্রার্থী মো: মস্তান মিয়া। অপরদিকে মৌলভীবাজার-২ ও মৌলভীবাজার-৩ আসনে জাতীয় পার্টির দুইজন করে প্রার্থী থাকায় পার্টি চেয়ারম্যান মৌলভীবাজার- ২ এ মো: আব্দুল মালিক ও মৌলভীবাজার-৩ এ মো: আলতাফুর রহমান কে চুড়ান্ত মনোনয়ন দেয়ায় এই দুই আসনে যথাক্রমে মো: মাহবুবুল আলম ও রুহুল আমিন নির্বাচন করতে পারবেন না।

 প্রার্থীতা চুড়ান্ত হওয়ায় মৌলভীবাজারের ৪টি আসনে ২০ জন প্রার্থী  প্রতিদ্বন্দ্বিতা  করছেন, তারা হলেন :

মৌলভীবাজার (বড়লেখাজুড়ী) : ১। মো: শাহাব উদ্দিন (আওয়ামী লীগ মনোনীত) ২। আহমেদ রিয়াজ উদ্দিন (জাতীয় পার্টি, এরশাদ)  ৩। মো: আনোয়ার হোসেন (তৃণমূল বিএনপি) ৪। মো: ময়নুল ইসলাম (স্বতন্ত্র)

মৌলভীবাজার (কুলাউড়া) : ১। শফিউল আলম চৌধুরী নাদেল (আওয়ামী লীগ মনোনীত) ২। একেএম সফি আহমদ সলমান (স্বতন্ত্র আওয়ামী লীগ) ৩। মো: আব্দুল মতিন (স্বতন্ত্র আওয়ামী লীগ)  ৪। এম এম শাহীন (তৃণমূল বিএনপি) ৫। মো: আব্দুল মালিক (জাতীয় পার্টি,এরশাদ) ৬। মাওলানা আছলাম হোসাইন রাহমানী (ইসলামী ঐক্যজোট) ৭। এনামুল হক মাহতাব (ইসলামি ফ্রন্ট) ৮। মো: কামরুজ্জামান সিমু (বিকল্প ধারা)

মৌলভীবাজার (মৌলভীবাজার সদর রাজনগর) : ১।  মো: জিল্লুর রহমান (আওয়ামী লীগ মনোনীত) ২। আব্দুল মোসাব্বির (জাসদ) ৩। তাপস কুমার ঘোষ (ওয়ার্কাস পার্টি) ৪। মো: আবু বকর (এনপিপি) ৫। মো: আলতাফুর রহমান (জাতীয় পার্টি, এরশাদ)

মৌলভীবাজার (শ্রীমঙ্গলকমলগঞ্জ) : ১। উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ (আওয়ামী লীগ মনোনীত) ২। মোঃ আনোয়ার হোসাইন (ইসলামি ঐক্যজোট)  ৩। আব্দুল মুহিদ হাসানী (বাংলাদেশ ইসলামি ফ্রন্ট)

জেলায় ৬৭ টি ইউনিয়ন ও ৫টি পৌরসভায় মোট ভোটার রয়েছেন ১৫ লাখ ১৬ হাজার ৫৩৫ জন। এরমধ্যে পূরুষ ৭ লাখ ৬৯ হাজার ৯৪৩জন এবং মহিলা ভোটার ৭ লাখ ৪৬ হাজার ৬৪৮জন। মোট ভোট কেন্দ্র ৫৪৯টি ও স্থায়ী অস্থায়ী মিলিয়ে বুথ থাকবে ৩ হাজার ৩০৫টি।

মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্রপ্রাথী এম এ রহিম শহীদ এর নমিনেশন বাতিল হলে তিনি উর্ধ্বোতন আদালতের শরণাপন্ন হয়েছেন। এখনো আদালত থেকে কোনও আদেশ হয়নি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com