দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিনে বিএনপি ও ছাত্রদলের ঝটিকা মিছিল, আইন শৃংখলা রক্ষায় পুলিশের টহল

November 5, 2023,

স্টাফ রিপোর্টার॥ সারাদেশের মতো মৌলভীবাজারে শুরু হয়েছে দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিন। সকালে মৌলভীবাজার সিলেট আঞ্চলিক  মহাসড়কের বিভিন্ন স্থানে বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীরা ঝটিকা মিছিল করে। এ সময় তারা সরকার পতনের বিভিন্ন শ্লোগান দেন। মহাসড়কের বিভিন্ন স্থানে গাছের গুড়া ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চাইলে পুলিশের আবস্থান দেখে সটকে পরে। অবরোধের কারণে মৌলভীবাজার থেকে সিলেট ও ঢাকার উদ্দেশ্যে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।

৫ নভেম্বর সকালে চাঁদনী ঘাট থেকে ইসলামপুর অবরোধের ঝটিকা বিক্ষোভ মিছিল জেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি মিজানুর রহমান এর নেতৃত্বে করা হয়। এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপি সহ-সাধারণ সম্পাদক মুহিতুর রহমান হেলাল, জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাহমুদুর রহমান, জেলা বিএনপির অর্থ-সম্পাদক পৌর বিএনপি সদস্য সচিব মনোয়ার আহমেদ রহমান, জেলা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক স্বাগত কিশোর দাশ চৌধুরী, জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক যুবদল নেতা সেলিম সালাউদ্দিন, জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আহমেদ আহাদ, জেলা ছাত্রদল সভাপতি রুবেল মিয়া, জেলা কৃষক দলের সদস্য সচিব মোনায়েম কবির, যুগ্ম-আহ্বায়ক আব্দুল মুমিন, যুগ্ম-নরুল ইসলাম,  সহ-সভাপতি ইসহাক আহমদ রাহিন, যুগ্ম-সাধারণ সম্পাদক তাজুদ চৌধুরী,সহ-সাংগঠনিক আলামীণ হোসেন সহ প্রমুখ।

অপরদিকে মৌলভীবাজারে সড়কে গাছ ফেলে মহাসড়কে ঝটিকা পিকেটিং ও বিক্ষোভ করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহানের নেতৃত্বে সকালে ঢাকা সিলেট মহাসড়কের যুগিডর এলাকায় অবস্থান করে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করে।  এতে অংশ নেন, জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক জুনেদ আলম, মৌলভীবাজার সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক জনি আহমেদ, যুগ্ম আহবায়ক শাওন আহমেদ,পৌর ছাত্রদলের সদস্য সচিব সুলতান আহমেদ টিপু, কনকপুর ইউনিয়ন ছাত্রদলের সভাপতি হুমায়ুন আহমেদ,তায়েফ আহমেদ প্রমুখ।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান বলেন-সরকার পতনের একদফা আন্দোলন সফল না হওয়া পর্যন্ত ছাত্রদলের নেতাকর্মীরা রাজপথে অবস্থান করবে। তিনি বলেন,এরই মধ্যে সরকার আন্দোলনের ভয়ে সারাদেশের ন্যায় মৌলভীবাজার জেলায় ছাত্রদলের অনেকে আটক করে মিথ্যা সাজানো মামলায় কারাগারে পাঠিয়েছে। মামলা হামলা করে জনগনের ভোটাধিকার ফিরিয়ে আনা ও নির্দলীয় দল নিরপেক্ষ সরকারের   আন্দোলন কিছুতেই দমাতে পারবে না।

এদিকে মৌলভীবাজারর জেলা পুলিশ সুপার মো: মনজুর রহমানের নেতৃত্বে শান্তি ও আইন শৃংখলা রক্ষায় জেলার বিভিন্ন স্থানে টহল অব্যাহত রেখেছে। পাশাপাশি বিজিবির টহল তৎপরতা রয়েছে জোরদার।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com