নির্মাণাধীন শমসেরনগর হাসপাতাল পরিদর্শন, প্রবাসীদের এগিয়ে আসার আহবান কে.এম. আবু তাহের চৌধুরী

May 6, 2023,

মোঃ সালেহ আহমদ (লিপক) গ্রেটার সিলেট কাউন্সিল (জি.এস.সি) ও ইউকে বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি, প্রবাসী সাংবাদিক ও কমিউনিটি লিডার, সিলেটবন্ধু কে.এম. আবু তাহের চৌধুরী সিংকাপনী প্রস্তাবিত শমসেরনগর হাসপাতাল সরেজমিনে পরিদর্শন করেছেন।

বৃহস্পতিবার ৪ মে বিকেল ৪টায় পরিদর্শনকালে হাসপাতাল বাস্তবায়ন কমিটির আহবায়ক শিল্পী সেলিম চৌধুরী, যুগ্ম আহবায়ক অধ্যক্ষ মুজিবুর রহমান রঞ্জু, বাংলাদেশ বার্তা সংস্থা (বাসস) এর মৌলভীবাজার সংবাদদাতা ডাঃ ছাদিক আহমদ, সাংবাদিক আজাদুর রহমান, বিশিষ্ট গবেষক সমাজ চিন্তক আহমদ সিরাজ, সৈয়দ মাহবুব আলী, মাসুম আহমেদ, মোস্তাক আহমেদ সহ কমলগঞ্জ উপজেলা ও মৌলভীবাজার জেলার বিশিষ্টজনেরা এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, শমসেরনগর তথা কমলগঞ্জ উপজেলার সাথে কে.এম. আবু তাহের চৌধুরীর রয়েছে রক্তের সম্পর্ক। তাঁর পূর্বপুরুষেরা শমসেরনগরের পার্শ্ববর্তী ছয়ছিরি এলাকায় এক সময় বসবাস করতেন। তাঁর পিতা হাফিজ মাওলানা আব্দুল কাদির সিংকাপনী (রহ.) এর নেতৃত্বেই ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারি ঐতিহাসিক শমসেরনগর বিমানবন্দর এলাকায় সর্বপাকিস্তান ওলামা সম্মেলন অনুষ্ঠিত হয়।

যেখানে মাওলানা ফজলুল হক সেলবর্ষী, মাওলানা শিব্বির আহমদ ওসমানীর মতো বিশ্বখ্যাত আলেমরা অংশগ্রহণ করেন। শমসেরনগরের সাথে কে.এম. আবু তাহের চৌধুরীর শুধু রক্তের সম্পর্কই নয়, আত্মার সম্পর্কও বিদ্যমান।

শমসেরনগর হাসপাতাল নির্মাণের শুরুতেই পরামর্শের জন্য হাসপাতাল বাস্তবায়ন কমিটির কয়েকজন তাঁর দ্বারস্ত হলে, পরামর্শ দেওয়ার পূর্বেই তিনি হাসপাতালের জন্য তাঁর ব্যক্তিগত তহবিল থেকে এক লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন।

বরেণ্য এই মানুষটির আহবানে অনেকেই আজ হাসপাতাল নির্মাণ কাজের সাথে সম্পৃক্ত হয়েছেন। ভবিষ্যতে আরও অনেকে সম্পৃক্ত হবেন। শুরু থেকে কে.এম. আবু তাহের চৌধুরী নানাভাবে পরামর্শ দিয়ে যাচ্ছেন। আজ সরেজমিন ঘুরে তিনি তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করে দেয়া বক্তব্য শমসেরনগর হাসপাতাল বাস্তবায়ন ও পরিচালনায় অনেক উপকারে আসবে।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

বর্তমান প্রধানমন্ত্রী ১৯৯৪, ৯৫, ৯৬ সালে কেয়ারটেকার সরকার ছাড়া নির্বাচন মানেননি : আব্দুল আউয়াল মিন্টু

 

চা শ্রমিকদের ঐতিহ্যবাহী ফাগুয়া উৎসব

আল খায়ের ফাউন্ডেশনের উদ্যোগে ৩’শ উপকারভোগীদের মাঝে ঈদ উপহার বিতরণ

কম্বাইন হারভেস্টার দিয়ে ধান কাটা , মাড়াই জাড়াই এক সাথে হচ্ছে

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com