নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতি দিবস পালিত

June 26, 2016,

স্টাফ রিপোর্টার॥ নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতি দিবস উপলক্ষ্যে মানবাধিকার সংগঠন অধিকার মৌলভীবাজারের উদ্যোগে আলোচনাসভা ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
অধিকার মৌলভীবাজারের সমন্বয়কারী অ্যাডভোকেট নুরুল ইসলাম শেফুলের সভাপতিত্বে মৌলভীবাজার প্রেসক্লাবে রোববার ২৬ জুন দুপুরে অনুষ্ঠিত আলোচনাসভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবাধিকার কমিশন মৌলভীবাজার জেলা শাখার নির্বাহী সভাপতি, মৌলভীবাজার ব্যাংক অফিসার্স এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট আবু তাহের, মৌলভীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী।

13438949_1218093931542591_5
আলোচনায় অংশ নেন সাংবাদিক সমিতি মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আনহার আহমদ সমশাদ, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির সাধারণ সম্পাদক শ ই সরকার জবলু, আইন সহায়তা কেন্দ্র আসক জেলা শাখার সাধারণ সম্পাদক মতিউর রহমান, মশাইদ আহমদ, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হাতে নির্যাতনের শিকার সাংবাদিক সাইফুল ইসলাম, মানবাধিকার কর্মী এ এস কাকন, মাহবুবুর রহমান রাহেল, অশোক দাস, মহসীন আহমদ প্রমুখ।
বক্তারা বলেন ২০০৯ সালের জানুয়ারী থেকে ২০১৬ সালের মে মাস পর্যন্ত অন্তত:পক্ষ্যে ১০১ জন মানুষ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হাতে নির্যাতনের কারণে মারা গেছেন। নির্যাতনের বিষয়ে দায়মুক্তির সংস্কৃতি চালু থাকায় এবং এটি বন্ধে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ এর বাস্তবায়ন না হওয়ার কারণে এসব হত্যার বিচার হয়নি। বরং আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হাতে নির্যাতনের ঘটনা বেড়ে চলেছে। বক্তারা অবিলম্বে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন ২০১৩ বাস্তবায়নের দাবী জানান।
পরে মৌলভীবাজার প্রেসক্লাবে প্রাঙ্গনে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com