নূরে দরবারিয়া মাজার শরীফ ধ্বংসের পাঁয়তারা নিয়ে শ্রীমঙ্গল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

February 28, 2017,

সাইফুল ইসলাম॥ শ্রীমঙ্গলে উপজেলার সদর ইউনিয়নের পূর্ব শ্রীমঙ্গল গ্রামে অবস্থিত নূরে দরবারিয়া মাজার শরিফ ধ্বংসের পাঁয়তারায় লিপ্ত হয়ে উঠেছে এলাকার কিছু প্রভাবশালী মহলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।
২৭ ফেব্রুয়ারী সোমবার সকাল সাড়ে ১১টার দিকে শ্রীমঙ্গল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন মাজার ভক্তবৃন্দরা।
লিখিত বক্তব্য পাঠ করেন মাজারের ভক্ত ব্যবসায়ী মো. আলতাফুর রহমান (শিক্ষক) লিখিত বক্তব্য বলেন,পাকিস্তানের স্বাসন আমলে ওই এলাকায় ভাইস চেয়ারম্যান মৃত আব্দুর নূর এর ছেলে মো: মোতাহির আলী। বিগত ১৬.০৮.২০০২ সালে পবিত্র মক্কা নগরিতে হজ্জ পালন করেন। মক্কা থেকে দেশের ফেরার পর নূরে দরবারিয়া মাজার শরীফ পরিচিত লাভ করে।
এলাকাবাসীর পক্ষে মুক্তিযোদ্ধা সানুর মিয়া (সানু) বলেন, এলাকার কিছু দুষ্কৃতিকারী দীর্ঘদিন ধরে মাজারটি ধ্বংসের বিভিন্ন রকমের পরিকল্পনা করে আসছে। তিনি আরও বলেন,বিগত সাত বছর ধরে এলাকাবাসীকে সাথে নিয়ে মিলাদ মাহফিল ও ধর্মীয় তালিম চলে আসছে। এখানে কোন অসামাজিক কার্যকলাপ বা নগদ টাকা পয়সা নেওয়ার সুযোগ নাই। কতিপয় লোক মাজার পরিচালনা নিয়ে কতৃত্ব নিতে ব্যর্থ হয়ে অপপ্রচারে লিপ্ত রয়েছে। সিলেট ৩৬০ আউলিয়ার স্মৃতিধন্যে পবিত্র ভূমি হিসেবে দেশ বিদেশে প্রচারিত।
এব্যাপারে এলাকার কিছু লোকের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ মৌলভীবাজার জেলা পুলিশ বরাবরে দাখিল করেছেন। আর অনুলিপি শ্রীমঙ্গল থানায় দায়ের করা হয়েছে।
নূরে দরবারিয়া মাজারের খাদেম মো.মোতাহির আলী বলেন, আমি নিজেকে কারো কাছে পীর দাবি করি না। আগত সকল ভক্তদের ধর্মীয় তালিম ও নামাজ কায়েমের তাগিদ দেই। প্রশাসন ও সাংবাদিকবৃন্দের কাছে আকুল আবেদন আপনারা সরেজমিনে খোঁজ নিয়ে দেখেন এবং ব্যবস্থা নেন। আমি ষড়যন্ত্রকারী ও অপবাদে লিপ্ত ভাইদের কাছে বিনীত অনুরোধ বছরগুলোর ন্যায় আমাকে সহযোগিতা করুন।সংবাদ সম্মলেন উপস্থিত ছিলেন,আব্দুল কালাম,ছানা উল্ল্যা,ইয়াসমিন বেগম,মোজাহিদ মিয়াসহ অনেকে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com