নৌকার পক্ষে কাজ করার অভিযোগ: মৌলভীবাজারে শ্রমিকদল নেতা সেলিম সহ দুই জন বহিস্কার

December 31, 2023,

মোঃ আব্দুল কাইয়ুম॥ মৌলভীবাজার-৩ আসনে নৌকা প্রার্থীর সাথে জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম এর কয়েকটি ছবি ও ভিডিও ক্লিপ ঘিরে রীতিমতো সমালোচনার ঝড় বইছে দলটির নেতাকর্মীদের মাঝে। বিরাজ করছে ক্ষোভ আর অসন্তোশ। অনেকে মিশ্র প্রতিক্রিয়া দেখিয়েছেন সোস্যাল মিডিয়িায়। তবে সোস্যাল মিডিয়ায় আত্মপক্ষ সমর্থণ করতে গিয়ে এসব সমালোচনার জবাবও দিয়েছেন জেলা শ্রমিক দলের এ নেতা।

এমন প্রেক্ষাপটে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগের মৌলভীবাজার জেলা বিএনপির সহ শ্রম বিষয়ক সম্পাদক ও জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম ও মৌলভীবাজার পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাধব দে কে বিএনপির প্রাথমিক সদস্য পদ সহ দলের সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

গত ৩০ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে জানানো হয়, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিমের সম্প্রতি মৌলভীবাজার-৩ আসনের নৌকার প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমানের সাথে কুলাকুলির একটি ভিডিও একাধিক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এ নিয়ে দলীয় নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ ও তীব্র অসন্তোষ দেখা দেয়। এ ছাড়া পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাধব দে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ উঠে। এসব অভিযোগের ভিত্তিতে কেন্দ্র থেকে তাদের দু’জনের দলীয় সকল পর্যায়ের সাংগঠনিক পদপদবীসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকেও বহিষ্কার করা হয়।

এ দিকে অভিযোগ অস্বীকার করে আজিজুল হক সেলিম বলেন, সদর উপজেলার ইসলামপুর গ্রামের গিয়াস মিয়ার বাড়িতে সেদিন একটি সামাজিক অনুষ্ঠানে দাওয়াতে যাই। সেখানে মৌলভীবাজার শহর থেকে যাওয়ার পথে মৌলভীবাজার-৩ আসনের নৌকার প্রার্থী কুশল বিনিময়ের জন্য গাড়ি থেকে নামেন। এটি ছিলো সম্পুর্ণ সামাজিক অনুষ্ঠান, কোন নির্বাচনী প্রচারণা ছিলোনা। এটাকে পুঁজি করে আমাকে হেয় করার উদ্দেশ্যে কেউ পুরনো ভিডিও ছেড়েছে। ভিডিও ক্লিপের বিষয়ে তিনি বলেন, ভিডিওটি গত ইউপি নির্বাচনের সময়ের। দলীয় বহিস্কারের বিষয়ে তিনি বলেন, দলীয় সিদ্ধান্তকে আমি সম্মান করি। দল যেটা ভাল মনে করেছে সেটা সিদ্ধান্ত নিয়েছে।

দলের দুই নেতাকে বহিস্কারের বিষয়ে জানতে চাইলে জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি ফয়জুল করিম ময়ূন বলেন, পত্রিকার মাধ্যমে জানতে পেরেছি,বিস্তারিত খোঁজ নিয়ে বলতে হবে।

এর আগে জেলার একাধিক আসনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগে এ পর্যন্ত মৌলভীবাজার জেলা ছাত্রদলের সহ-সভাপতি ইয়াসিন আরাফাত রবিন, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সহ-সাধারণ সম্পাদক হাজী লিটন আহমেদ ও কুলাউড়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মনজুর হোসেন খোকনকে তাদের সকল সাংগঠনিক পদ-পদবিসহ দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com