পদুনাপুরে দুর্বৃত্তের দেয়া আগুনে মুদি দোকানে ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

October 5, 2023,

সালেহ আহমদ (লিপক) মৌলভীবাজারে পদুনাপুর বাজারে দুর্বৃত্তের দেয়া আগুনে মুদি দোকানে ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার ৩০ সেপ্টেম্বর দিবাগত গভীর রাতে মৌলভীবাজার সদর উপজেলার আপার কাগাবলা ইউনিয়নের পদুনাপুরবাজারে রনি ষ্টোর এবং বারীন্দ্র ঘোষের দোকানে ভয়াবহ এই ঘটনাটি ঘটে।

রনি ষ্টোরের স্বত্বাধিকারী আব্দুল হামিদ জানান, এই ঘটনাটি ঘটিয়েছে পূর্ব পরিকল্পিত ভাবে। একাধিকবার আমার দোকানে আগুন লাগানো হয়েছে।

গত ১০ বছর আগে যিনি আগুন লাগিয়েছিলেন এবারও তিনিই লাগিয়েছেন। বর্তমানে অগ্নিসংযোগের ঘটনায় প্রায় ১৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি প্রশাসনের সহযোগীতা চেয়ে বলেন, পুলিশ প্রশাসনকে সব তথ্য দিয়েছি। মামলা করেছি। তারা চাইলেই এই জঘন্য কাজে যারা জড়িত তাদেরকে দ্রুত আইনের আওতায় এনে শাস্তি প্রদান করতে পারে।

আপার কাগাবলা ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালিক জানান, দুষ্কৃতকারী যেই হোক আমরা তার উপযুক্ত শাস্তির দাবী জানাই।

আপার কাগাবলা ইউপি চেয়ারম্যান মোঃ ইমন মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার পর পরই আমি ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসনকে অবহিত করি। তারা সরজমিনে এসে পরিদর্শন করেন এবং ফায়ার সার্ভিসের টিম আগুন নিভায়।

ইউপি চেয়ারম্যান আরও জানান, ঘটনাটির বিষয়ে অবহিত করলে সোমবার ২ অক্টোবর সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন চৌধুরী এসে পরিদর্শন করেন এবং এডিসি ও ডিসিকে অবহিত করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন চৌধুরী জানান, এই ঘটনার সাথে যারা জড়িত সকল অপরাধীকে আইনের আওতায় আনা হবে।

দোকানের ক্ষতিগ্রস্থ ব্যক্তিকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে সহযোগীতার করা হবে বলে তিনি আশ্বাস্ত করেন।

বুধবার ৪ অক্টোবর দুপুরে আগুনে পুড়ে যাওয়া আব্দুল হামিদ ও বারীন্দ্র ঘোষের দোকান পরিদর্শনে আসেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

এ সময় ৪নং আপার কাগাবলা ইউপি  চেয়ারম্যান মোঃ ইমন মোস্তফাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

নেছার আহমদ এমপি আশা ব্যক্ত করে বলেন, দুষ্কৃতকারীরা তদন্তের মাধ্যমে অবশ্যই শনাক্ত হবে। প্রশাসনের সেই তৎপরতা রয়েছে।

এদিকে বিকেলে জেলা পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) ঘটনাস্থল পরিদর্শন করেন। মৌলভীবাজার সদর মডেল থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ হারুনূর রশীদ চৌধুরী পুলিশ ফোর্সসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।

পুলিশ সুপার বলেন, দুষ্কৃতকারী যারাই হোক আমরা তাদেরকে আইনের আওতায় নিয়ে আসবো। আপনারা তথ্য দিয়ে আমাদেরকে সহযোগীতা করবেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com