পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান ড. খলিলুর রহমানের মৃত্যুতে মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ফাউন্ডেশনের শোক

September 26, 2023,

জেসমিন মনসুর॥ বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান, মৌলভীবাজারের কৃতি সন্তান বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী অধ্যাপক ড. খলিলুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব ওয়ার্ল্ড ওয়াইড।

ড. খলিলুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেন মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব ওয়ার্ল্ড ওয়াইড ফাউন্ডার্স প্রেসিডেন্ট ও ডেইলি সিলেট ও  দৈনিক মৌমাছি কন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি মোহাম্মদ মকিস মনসুর, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার ফাউন্ডেশন অব ওয়ার্ল্ড ওয়াইডের সভাপতি সৈয়দ নওশের আলী খোকন, ট্রেজারার মোহাম্মদ ফয়ছল মনসুরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এক শোকবার্তায় তাঁরা গভীর শোক প্রকাশসহ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকাবহ পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় তাঁরা বলেন, মৌলভীবাজার জেলার এ কৃতি সন্তান, বহুমাত্রিক প্রতিভার অধিকারি, শিক্ষানুরাগী, সৎ ন্যায়পরায়ণ ব্যক্তি, সমাজসেবী ছিলেন।

উল্লেখ্য, ড. খলিলুর রহমানের শনিবার ২৩ সেপ্টেম্বর সকাল ১১টায় বনানী ডিওএইচএসে নিজ বাসায় বার্ধ্যকজনিত কারণে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৮৫বছর। মৃত্যুকালে তিনি ১ মেয়ে (আমেরিকায় কর্মরত বিজ্ঞানী), স্ত্রী, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণাগ্রাহী রেখে গেছেন।

ঢাকা ও সিলেটে জানাজার নামাজ শেষে রোববার ২৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায়  সদ্যপ্রয়াত ড. খলিলুর রহমানের সর্বশেষ জানাজার নামাজের পর মৌলভীবাজার শহরতলিতে তাঁর নিজগ্রাম বাহারমর্দানে পারিবারিক কবরস্থানে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

মরহুম ড. খলিলুর রহমান জীবদ্দশায় সিলেট নর্থ-ইস্ট বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট ও সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সুনামের সঙ্গে শিক্ষকতা করেছেন। এ ছাড়াও তিনি দেশে-বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

মরহুম ড. খলিলুর রহমান ছিলেন মৌলভীবাজার সদর উপজেলার প্রথম চেয়ারম্যান মরহুম মেজর (অব)  ইঞ্জিনিয়ার খালেদুর রহমানের বড় ভাই।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com