পরিবেশর রক্ষায় শুভ সংঘের সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন

August 24, 2023,

স্টাফ রিপোর্টার॥ পরিবেশের ভারসাম্য বজায় রাখতে শুভ সংঘ মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির আওতায় ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ করা হয়েছে।

বৃহস্পতিবার ২৪ আগস্ট দুপুরে শুভ সংঘের আয়োজনে জেলা সদরে দু’টি প্রাথমিক বিদ্যালয়ে চত্বরে কাঁঠাল, আমড়া গাছ, আম-জাম, চালতা, হরিতকী-বহেরা, বট-পাকুড়, মেহেগনি, অর্জুনসহ নানা জাতের বৃক্ষ রোপণ করা হয় ও শিক্ষর্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

বিদ্যালয় দু’টি হলো উত্তর জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে বৃক্ষরোপন কর্মসূচির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. খোরশেদ আলম। এছাড়াও সদর উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার আহমেদ আলী, উত্তর জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সৈয়দা ফেরদৌসি সুলতানা, জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফাতেমা জহুরা, উত্তর জগন্নাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলাউর রহমান চৌধুরী, দৈনিক কালের কন্ঠের মৌলভীবাজার জেলা প্রতিনিধি মো. সাইফুল ইসলামসহ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. খোরশেদ আলমব বলেন, ‘এই জেলায় আমি সদ্য যোগদান করেছি। যোগদান করেই এটিই আমার প্রথম একটি অনুষ্ঠানে অংশ নিয়েছি। কালের কন্ঠের শুভ সংঘের সময়োপযোগি যুগোপযোগী একটি পদক্ষেপ।

এভাবে যদি অন্যান্য সংগঠন এগিয়ে আসে তাহলে আমি আশা করি আমাদের দেশে পরিবেশের ভারসাম্য রক্ষা করতে পারবো এবং আমি এতটুকু আশা করবো যে, কালের কন্ঠ শুভসংঘ দেশের সব জায়গাতেই বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচীর মাধ্যমে আমাদের বিদ্যালয় গুলোকে সুবিধায়ণ করবে ও শিল্প দূষণ রোধ করে আমাদের প্রাকৃতিক সম্পদের সুষ্ঠু ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ নিশ্চিত করবে।’

এ সময় উপস্থিত ছিলেন শুভ সংঘের জেলা শাখার সহ-সভাপতি মো.কামরুজ্জামান, শুভ সংঘের সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান, সহ-সাধারণ সম্পাদক রাহেল আহমদ, আমিনুর রশিদ চৌধুরী রুম্মন প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com