পরিবেশের মান উন্নয়নে অধিক পরিমাণে বৃক্ষরোপণ করতে হবে : পরিবেশ ও বন মন্ত্রী

July 13, 2023,

স্টাফ রিপোর্টার॥ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের পরিবেশ-প্রতিবেশের সুরক্ষা ও জনগণের আর্থসামাজিক উন্নয়নে ব্যাপকভাবে বৃক্ষরোপণ করতে হবে। মানুষের বাসযোগ্য পরিবেশ গড়ে তুলতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার প্রয়োজনীয়তা অপরিসীম।

বৃহস্পতিবার ১৩ জুলাই সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বন বিভাগের আয়োজনে সিলেটে বৃক্ষরোপণ অভিযান ও বিভাগীয় বৃক্ষমেলা ২০২৩ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ মন্ত্রী একথা বলেন।

বনমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রণালয় ২০২২-২৩ অর্থবছরে ৭ কোটি ৫০ লক্ষ বৃক্ষরোপণ করেছে।

তিনি বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা করতে পাহাড় ও টিলা কাটা বন্ধ করতে হবে। মন্ত্রী এসময় ছাদ কৃষি ও সামাজিক বনায়নয়ের মাধ্যমে দেশের মোট বনায়নের পরিমাণ বৃদ্ধি করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

সিলেট জেলার জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার জাকারিয়া, অতিরিক্ত ডিআইজি এম এ জলিল, অতিরিক্ত পুলিশ কমিশনার মু. মাসুদ রানা এবং মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে বনমন্ত্রী বিভাগীয় পর্যায়ের উপকার ভোগীদের মাঝে চেক ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেন এবং মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com