পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

May 7, 2023,

স্টাফ রিপোর্টর॥ সড়ক দুর্ঘটনায় নিহত মো. ফজলে রাব্বির মৃত্যুর প্রতিবাদে ও ৫ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

রোববার ৭ মে সকাল ১০টা থেকে প্রায় দুই ঘন্টা মৌলভীবাজার-শমসেরনগর সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ করেন। পরে কলেজ প্রশাসন, পুলিশ ও ইউপি চেয়ারম্যানের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানিয়েছেন, মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে গত ৫ এপ্রিল সড়ক দুর্ঘটনায় আহত হন রাব্বি। পরে তাকে উদ্ধার করে মৌলভীবাজার সরকারি হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য সিলেটে প্রেরণ করেন।

এরপর সিলেটের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৩ এপ্রিল তার মৃত্যু হয়। রাব্বি মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের রেফ্রিজারেশন এন্ড এয়ার কন্ডিশন (আরএসি টেকনোলজি) বিভাগের ৭ম পর্বের ছাত্র ছিলেন। তার মৃত্যুর প্রতিবাদে রোববার সকাল ১০টা থেকে সহপাঠীরা সড়ক অবরোধ করে পাঁচ দাবি নিয়ে বিক্ষোভ করেন।

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে- রাব্বির খুনিকে চিহ্নিত করে আইনের আওতায় আনা, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সিসি ক্যামেরা লাগানো, কলেজের সামনে স্পিডব্রেকার ও জেব্রা ক্রসিং দেওয়া, কলেজের আশপাশের ফুটপাত ঠিক করে দেওয়া ও পরিবহনের ন্যায্য ভাড়া নির্ধারিত করা।

দুপুর ১২টার দিকে পুলিশ ও চাঁদনীঘাট ইউনিয়নের চেয়ারম্যান আখতার উদ্দিন ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, এর আগে আমাদের এক সহপাঠীকে অতিরিক্ত ভাড়া না দেয়ায় ব্লেড দিয়ে জখম করেছিলো এক সিএনজি চালক। ডাক্তারের কাছে নিয়ে গেলে ১০৫ টা সেলাই লাগে তার। তখনো আমরা রাস্তায় আন্দোলনে নেমেছিলাম। সবাই আশ্বাস দিয়েছিলেন, কিন্তু কোনো কাজ হয়নি।

আমরা বড় অসহায়। অবশেষে রাস্তায় তাজা রক্ত ঝড়িয়ে আমাদের একটি ভাই পৃথিবী ছেড়ে চলে গেল। আজোও সবাই আশ্বাস দিচ্ছেন। জানিনা এবার দাবী গুলো পূরণ হবে কিনা। তাদের আশ্বাসমতো আগামী ১ মাসের মধ্যে দাবী পূরণ না হলে আমরা আবারো রাজপথে নামবো।

চাঁদনীঘাট ইউনিয়নের চেয়ারম্যান আখতার উদ্দিন বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো আগামী ১ মাসের মধ্যে পূরণ করে দেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

মৌলভীবাজার মডেল থানার পরিদর্শক (তদন্ত) মশিউর রহমান বলেন, রাব্বির খুনিকে চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনা হবে।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

গরীব মেধাবীদের মধ্যে ‘অন্বেষা’ শিক্ষা বৃত্তি, সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ

মৌলভীবাজার টাউন কামিল মাদরাসায় দারুল হাদিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

মৌলভীবাজারে শিক্ষক দিবস পালিত

মৌলভীবাজারে নবাগত জেলা প্রশাসক মতবিনিময় করলেন সাংবাদিকদের সাথে

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com