পাহাড় টিলা কেটে পরিবেশ বিপর্যয় বড়লেখায় মুক্তিযোদ্ধা ও ট্রাক্টর চালকের অর্থদ-

April 8, 2017,

বড়লেখা প্রতিনিধি॥ মৌলভীবাজারের বড়লেখায় টিলার মাটি কেটে পরিবেশ বিপর্যয় ঘটানোর অপরাধে আব্দুল জলিল নামে এক মুক্তিযোদ্ধাকে ৫ হাজার টাকা এবং মাটি পরিবহণের দায়ে ট্রাক্টর চালক দিনার হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আব্দুল জলিল নিজের মালিকানধীন একটি উঁচু টিলা থেকে দীর্ঘদিন থেকে মাটি বিক্রি করে আসছিলেন।
৬ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আবদুল্লাহ আল মামুন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের দৌলতপুর এলাকায় টিলার মাটি কেটে বিক্রির দায়ে পরিবেশ সংরক্ষণ আইনের ১৯৯৫ ধারায় ভূমি মালিক মুক্তিযোদ্ধা আব্দুল জলিলকে ৫ হাজার টাকা এবং মাটি পরিবহণের দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ট্রাক্টর চালক দিনার হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় মৌলভীবাজার জেলা প্রশাসক তোফায়েল ইসলাম, উত্তর শাহবাজপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস.আই ধ্রুবেষ চক্রবর্তী উপস্থিত ছিলেন।
ইউএনও এসএম আবদুল্লাহ আল মামুন জানান, এ এলাকায় জেলা প্রশাসক তোফায়েল ইসলামের নিয়মিত ভিজিট ছিল। এসময় নির্বিচারে একটি উচু টিলা কাটা চলতে দেখে স্যার আইনগত ব্যবস্থার নির্দেশ দিলে তিনি টিলার মালিক ও ট্রাক্টর চালককে পৃথক আইনে ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com