পুস্তক ব্যবসায়ীদের সিন্ডিকেট ও ইভটিজিং বন্ধের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি

June 13, 2023,

স্টাফ রিপোর্টার॥ স্কুল কলেজগামি মেয়ে শিক্ষার্থীদের ইভটিজিং, জেলা জুড়ে পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির নাম করে পুস্তক ব্যবসায়ীদের সিন্ডিকেট বন্ধ ও শিক্ষা উপকরণে ভ্যাট প্রত্যাহারের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়া হয়েছে।

মঙ্গলবার ১৩ জুন দুপুরে জেলার শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী, সামাজিক সংগঠন ও নাগরিক সমাজের পক্ষে স্মারকলিপিটি জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম ও অনুলিপি মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমানসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তাদের কাছে প্রদান করেন জেলার অন্যতম সামাজিক সংগঠন শেখ বোরহান উদ্দিন (রহ.) ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সমাজকর্মী ও সংগঠক এম মুহিবুর রহমান মুহিব।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের সভাপতি খালেদ চৌধুরী, আনন্দ পাঠশালার প্রতিষ্ঠাতা সমাজকর্মী ও শিক্ষার্থী আব্দুস সালাম তালুকদার, সমাজকর্মী ও শিক্ষার্থী ফয়সাল আহমদ শাহী, নাছিম চৌধুরী প্রমুখ।

জেলা প্রশাসকের কাছে প্রদানকৃত ওই স্মারক লিপিতে জাতীয় বাজেটে শিক্ষা উপকরণে ভ্যাট প্রত্যাহার। শহরের বিভিন্ন সড়কে স্কুল কলেজগামি মেয়ে শিক্ষার্থীদের সাথে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ও বিভিন্ন গাড়ি স্ট্যান্ডে প্রতিনিয়ত হওয়া ইভটিজিং প্রতিরোধ ও স্থায়ী প্রতিকার।

এবং জেলায় পুস্তক ব্যবসায়ীরা সিন্ডিকেট করে বেশি দামে প্রয়োজনীয় বই ও শিক্ষা উপকরণ বিক্রি। নির্ধারিত মূল্যের চাইতে কমদামে বিক্রি করলে পুস্তক সমিতির বিধি নিষেধের অজুহাত তুলে সৎ ব্যবসায়ীদের জরিমানা ও ঢাকা থেকে তাদের মালামাল আনতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ব্যবসায়ীদের জিম্মি করা ও  গ্রাহক হয়রানী করে অতিরিক্ত মুনাফা লাভের সিন্ডিকেট বন্ধের দাবি জানিয়ে এসকল জনগুরুত্বপূর্ণ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ ও ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়।

এসময়  জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম তাদের মৌখিক বক্তব্য শোনেন ও স্মারকলিপি গ্রহণ করেন। তিনি আশ^স্ত করে বলেন এরই প্রেক্ষিতে তিনি সংশ্লিষ্ট বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com