প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কৃত শ্রীমঙ্গলের রহিমা

January 23, 2017,

সাইফুল ইসলাম॥ শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্রী রাহিমা আক্তার জেরিন ৪৪ তম জাতীয় স্কুল ও মাদ্রাসা শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতায় একক ব্যাডমিন্টন প্রতিযোগীতায় জাতীয়ভাবে পুরস্কৃত হয়েছে।
২২ জানুয়ারী রবিবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর আয়োজিত ৪৬তম শীতকালীন জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন।
জেরিন প্রথমে শ্রীমঙ্গল উপজেলায় স্কুল ও মাদ্রাসা শীতকালীন ক্রীড়া প্রতিযেগিতায় চ্যাস্পিয়ন হয়ে জেলা ও বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে রানার আপ হয়।
জেরিন শ্রীমঙ্গল পৌরশহরের মিশন রোডস্থ বঙ্গবীর রোডে বাস করে। তার পিতার নাম মরহুম মো. মাসুম আহমেদ। জেরিনের বয়স ১৪ বছর। সে এবছর ৭ম শ্রেণী থেকে কৃতকার্য হয়ে অষ্টম শ্রেণীতে উত্তীর্ণ হয়। জেরিনের এক ভাই দুই বোন। সে সবার ছোট। জেরিনের জন্ম হওয়ার ৬দিন আগে তারা বাবা মারা যান।
রাহিমা আক্তার জেরিন তার অনুভূতি প্রকাশ করে বলে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পুরস্কার নিয়েছি। আমার ভালো লাগছে। বাবা বেঁচে থাকলে নিশ্চয় অনেক খুশি হতেন। ’
জেরিনের ব্যাডমিন্টন প্রশিক্ষক মো. মহসিন আহমদ জানান, জেরিন উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে ধাপে ধাপে চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে রানার আপ হয়। আগামীতে জেরিনকে ইনডোর ব্যাডমিন্টন মাঠে প্রশিক্ষণ দিয়ে খেলায় আরও অভিজ্ঞ করে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের ক্রীড়া পরিচালনা শিক্ষক মিজানুর রহমান বলেন, জেরিন উপজেলা থেকে জেলায় রাজনগর ও কুলাউড়া উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ান হয়ে বিভাগীয় পর্যায়ে বিজয়ী হয়। শাপলা,বকুল, গোলাপ ও চাপা গ্রুপগুলোর সাথে খেলে জাতীয় পর্যায়ে রানার আপ হয়। জেরিন প্রশিক্ষণ নিলে ভবিষ্যতে সে আরো ভালো খেললে আন্তর্জাতিক পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা রয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com