প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা সেবায় শ্রেষ্ঠ মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল

July 9, 2023,

স্টাফ রিপোর্টার॥ সিলেট বিভাগীয় পর্যায়ে প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা সেবায় শ্রেষ্ঠ হয়েছে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর জেনারেল হাসপাতাল।

বিষয়টি নিশ্চিত করেছেন রোববার ৯ জুলাই সকালে হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. বিনেন্দু ভৌমিক। তিনি জানান, বৃহস্পতিবার ৬ জুলাই জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক অনুষ্ঠানে জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালামের কাছ থেকে হাসপাতালের পক্ষে তিনিসহ শ্রেষ্ঠত্বের এই পুরস্কার গ্রহণ করেন পোস্ট-পারটাম ফ্যামিলি প্ল্যানিং সার্ভিস মৌলভীবাজারের সদস্যরা।

মাতৃসেবায় বিভাগের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জনের ব্যাপারে ডা. বিনেন্দু ভৌমিক বলেন, প্রসবের পর থেকে একবছর পর্যন্ত পরিবার পরিকল্পনার জন্য যেকোনো জন্ম নিয়ন্ত্রণের জন্য যেকোনো ব্যবস্থা গ্রহণ করাই প্রসবপরবর্তী পরিবার পরিকল্পনা বা পোস্ট পারটাম ফ্যামিলি প্ল্যানিং-পিপিএফপি।

এই সার্ভিসের আওতায় প্রসব পরবর্তীকালে মায়েদের স্বাস্থ্যঝুঁকি নিরসনে নানা ধরনের সেবা, পরিকল্পনা পদ্ধতি ও দিকনির্দেশনা দেওয়া হয়।

মৌলভীবাজার সদর হাসপাতালে পোস্ট পারটাম ফ্যামিলি প্ল্যানিং সেবা খুব ভালোভাবে দেওয়া হয়। যে কারণে সিলেট বিভাগে হাসপাতালটি শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। তিনি এই অর্জন কর্মোদ্যোগ ও নিষ্ঠাকে উজ্জীবিত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com