প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ

May 18, 2023,

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ শ্রীমঙ্গলে বেসরকারী উন্নয়ন সংস্থা এমসিডা-আলোয় আলো প্রকল্পের উদ্যোগে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার  ১৮ মে শ্রীমঙ্গল উপজেলার রাজঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে প্যাডাগোজিক ম্যাটারিয়ালস (শিক্ষা উপকরণ-প্রথম শ্রেণির শিশুদের জন্য স্কুল ব্যাগসহ সকল শিশুদের জন্য বাংলা খাতা, ইংরেজি খাতা, গণিত খাতা, কলম, পেন্সিল, রাবার, পেন্সিল কাটার বিতরণ করা হয়।

 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলী রাজীব মাহমুদ মিঠুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) সন্দীপ তালুকদার, রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জি, রাজঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও ডিপুটি চিফ অপারেটিং অফিসার, ফিনলে  টি এস্টেট, রাজঘাট ডিভিশন, এসএমসি সদস্য ও ইউপি সদস্য সেলিম আহমেদ, মানস মান্দ্রজি এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যগণ।

এছাড়াও উপস্থিত ছিলেন অভিভাবক এবং আলোয়-আলো প্রকল্প সমন্বয়কারী মো: রেজাউল করিম, প্রকল্প কর্মকর্তা মো: ওসমান গণি ও বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ। এবারে এমসিডা আলোয় আলো প্রকল্পের আওতায় প্রকল্পভূক্ত ৮টি প্রাথমিক বিদ্যালয়ে মোট ১৫৫৪ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হবে।

উল্লেখ্য যে চাইল্ড ফাউন্ড কোরিয়া’র অর্থায়নে এবং এডুকো বাংলাদেশের সহয়োগিতায়  ‘‘আলোয় আলো ’’ প্রকল্পটি শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন, কালাপুর, মির্জাপুর, সাতগাঁও ও রাজঘাট ইউনিয়নের ৭ টি চা বাগান ও ১টি হাওর এলাকায়  বেসরকারী উন্নয়ন সংস্থা এমসিডা’র মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে।

এই প্রকল্পটি  বিভিন্ন চা বাগান ও হাওর এলাকার পিছিয়ে পড়া শিশু, কিশোর-কিশোরী, যুবক ও নারীদের  নিয়ে  প্রাক-প্রাথমিক শিক্ষা ও তাদের জীবনমান উন্নয়ন সাধনে কাজ করছে।

ইউটিউবে দেখুন পাতাকুঁড়ির ভিডিও গ্যালারি

মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

গরীব মেধাবীদের মধ্যে ‘অন্বেষা’ শিক্ষা বৃত্তি, সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট বিতরণ

মৌলভীবাজার টাউন কামিল মাদরাসায় দারুল হাদিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

মৌলভীবাজারে শিক্ষক দিবস পালিত

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com