প্রেমনগর চা বাগানে ব্যাতিক্রমী ৫ দিনব্যাপি বাসন্তি পূজা সম্পন্ন

April 18, 2016,

স্টাফ রিপোর্টার॥ দেশ, জাতি, মানবতা ও বিশ্বময় মঙ্গল কামনায় মৌলভীবাজারের প্রেমনগর চা বাগানে উদ্যাপিত হচ্ছে শ্রী শ্রী বাসন্তী দেবীর পূজা। আর এখানে পূজার বিশেষ আকর্ষণ হচ্ছে বাসন্তি দেবীর শত হাতের তৈরী প্রতিমা।
পূজা উদযাপন কমিটি ও বাগানের পঞ্চায়েত এর আয়োজনে ৫ দিনব্যাপি বাসন্তি দেবীর মহা সপ্তমী পূজার আনুষ্ঠানাকিতা শুরু হয়েছিল। সকাল থেকে ঢাক-ঢোলের বাজনা শংখ আর উলুধ্বনীতে উৎসব মূখর গোটা এলাকা। জেলার বিভিন্ন প্রান্ত থেকে শত শত ভক্তবৃন্দের সমাগম হয়েছে ব্যাতিক্রমী এ পূজায়। হিন্দু সম্প্রদায়ের পূজা হলেও এলাকার সকল মানুষের সহযোগিতায় উৎসবে আনন্দ আরো বাড়িয়ে দিয়েছে। পূজার্চ্চনা, আরতী, সাংস্কৃতিক অনুষ্ঠান, মহা প্রসাদ বিতরণসহ নানা অনুষ্ঠান হয়েছে এই পূজা মন্ডপে।
বাসন্তী পূজা উপলক্ষে দেবালয় সংলগ্ন মাঠে প্রতিবারের মত এবারও বিশাল মেলা বসেছিল। পূজা উদযাপন কমিটি ও বাগানের পঞ্চায়েত প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংসঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিবৃন্দ দেবীপুর সার্ব্বজনীন দেবালয়ে শতভূজা বাসন্তীপূজা পরিদর্শন করে পূজার্থী ভক্তবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
বাসন্তী পূজাতে নেতৃস্থানীয় বিভিন্ন স্থরের লোক উপস্থিত ছিলেন। প্রেমনগর চা বাগানের ম্যানেজার লিটন বাউদ্দিন জানান, পূজা উপলক্ষ্যে প্রেমনগর চা বাগান ছুটি ছিল। ১৬ এপ্রিল শনিবার ৫ দিনব্যাপী শতভূজা (১০০ হাত) শ্রীশ্রী বাসন্তীদেবীর পূজা ও মেলা প্রতীমা বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে। ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com