বঙ্গবন্ধু শেখ মুজিব ছাড়া এই বাংলাদেশের কোন অস্তিত্ব নেই- কুলাউড়ায় এমপি নাদেল

February 21, 2024,

মাহফুজ শাকিল॥ বঙ্গবন্ধু শেখ মুজিব ছাড়া এই বাংলাদেশের কোন অস্তিত্ব নেই। ১৯৪৭ সালে পাকিস্তান রাষ্ট্র সৃষ্টির পর পশ্চিমা শাসকগোষ্ঠী সচেতনভাবে বাঙালির কাছ থেকে ভাষার অধিকার হরণ করতে চেয়েছিল। তারা চেয়েছিল সংখ্যালঘু জনগণের ভাষা উর্দুকে রাষ্ট্রভাষা হিসেবে চাপিয়ে দিতে। কিন্তু তাদের সেই অপতৎপরতার বিরুদ্ধে গর্জে উঠেছিলেন বাঙালির ত্রাণকর্তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বুধবার (২১ ফেব্রুয়ারি) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কুলাউড়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও শিশু একাডেমির আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।
তিনি আরো বলেন, মহান একুশ আমাদেরকে যে শিক্ষা দিয়েছে সেই শিক্ষায় দীক্ষিত হয়ে আমাদেরকে সকল ষড়যন্ত্রকারীদের সমূলে উৎপাটন করতে হবে। আমাদের বর্তমান প্রজন্ম ও তাদের পরবর্তী প্রজন্ম কখনই একুশের চেতনাকে ভুলে যাবে না এবং এই একুশের হাতিয়ার দিয়েই আমরা মৌলবাদীদের, সাম্প্রদায়িক অপশক্তিদের, জঙ্গি গোষ্ঠীকে রুখে দেব।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শিমুল আলীর সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান, থানার (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ, ভাষা সৈনিক রওশন আরা বাচ্চুর কন্যা তানভীর ফারহানা ওয়াহেদ তুনা, স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, কৃষি কর্মকর্তা জসিম উদ্দিন, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার আবু মাসুদ, শিক্ষা কর্মকর্তা মো. ইফতেখার হোসেন ভুঁইয়া, সাংবাদিক মো. খালেদ পারভেজ বখশ, বীর মুক্তিযোদ্ধা রজব আলী, শিক্ষক আব্দুল কাইয়ুম, আব্দুল মোহাইমিন প্রমুখ। এছাড়া অনুষ্ঠানে উপজেলা ইন্সট্রাক্টর মুহিব উল্লাহ, সময়ের আলো জেলা প্রতিনিধি সাইদুল হাসান শিপন, কালবেলা প্রতিনিধি মহি উদ্দিন রিপন উপস্থিত ছিলেন।
সভাশেষে শিশু একাডেমি আয়োজিত ও উপজেলা ভারপ্রাপ্ত শিশু বিষয়ক কর্মকর্তা (অ. দা.) মো. আবুল বাসারের পরিচালনায় প্রতিবন্ধী ও সুবিধাবঞ্চিতসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থীদের নিয়ে সুন্দর হাতের লিখা, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় ৪০ জন বিজয়ী শিশুদের মধ্যে অতিথিরা পুরস্কার বিতরণ করেন। উপজেলা সমাজ সেবা ক্যার্যালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে অসহায়, ক্যান্সারসহ জটিল রোগী ২৪ জনের মধ্যে ৫০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com