বড়লেখায় ঝড় ও শিলাবৃষ্টিতে ৫ হাজার পরিবার ক্ষতিগ্রস্থ ভোক্তভোগিরা পায়নি কোনো সহায়তা

April 6, 2024,

আব্দুর রব॥ বড়লেখায় কালবৈশাখির তান্ডবে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫ হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছেন। ঝড় ও শিলাবৃষ্টিতে ঘরের টিন ঝাজরা হয়ে গেছে। গত এক সপ্তাহ ধরে প্রতিরাতেই ঝড় ও শিলাবৃষ্টি হচ্ছে। প্রতিদিন ক্ষতিগ্রস্থের সংখ্যা বৃদ্ধি পেলেও ভোক্তভোগিরা এখনও পাননি কোন সরকারি সহায়তা।
জানা গেছে, কালবৈশাখি ঝড়ে উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে উত্তর শাহবাজপুর, নিজ বাহাদুরপুর ও দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নে। এই তিন ইউনিয়নের অন্তত ২ হাজার পরিবারের বসতঘরের চাল উড়ে গেছে কিংবা শিলাবৃষ্টিতে ফোটা হয়ে গেছে। বৃষ্টি দিলেই এসব বাসিন্দারা ভিজে একাকার হয়ে ভোগান্তি পোয়াচ্ছেন।
উত্তর শাহবাজপুর ইউপি চেয়ারম্যান রফিক উদ্দিন আহমদ জানান, তার ইউনিয়নের ভবানীপুর, ভাটাউছি,পাবিজুরীপার, বাদেপুকুরিয়া, পূর্ব দৌলতপুর, সায়পুর, রাজপুর, চান্দপুর গ্রামসহ সমস্থ ইউনিয়নেই ঝড় ও শিলাবৃষ্টি মারাত্মক ক্ষতি করেছে। প্রায় প্রতিটির বাড়ির টিনের চালা শিলাবৃষ্টিতে ছিদ্র হয়ে গেছে। দরিদ্র মানুষগুলো খুবই দুর্ভোগ পোয়াচ্ছে। এখনও সরকারি কোনো সহায়তা পাওয়া যায়নি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিকট থেকে ক্ষতিগ্রস্থের তালিকা সংগ্রহ করেছেন। বরাদ্দের জন্য তা উর্ধতন দপ্তরে প্রেরণ করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com