বড়লেখায় ডাল ছাঁটাইয়ের নামে পৌরসভার লাগানো গাছ কাটলো পল্লী বিদ্যুৎ

August 26, 2023,

আব্দুর রব॥ বড়লেখায় লাইন রক্ষণাবেক্ষণের নামে পল্লীবিদ্যুৎ সমিতি পৌরমেয়রের লাগানো সৌন্দর্য বর্ধনের বেশ কিছু গাছের গুড়া কেটে ফেলেছে ও মাথা মুড়িয়ে দিয়েছে। বিদ্যুৎ কর্তৃপক্ষের অতি উৎসাহী কর্মকান্ডে এলাকায় ক্ষোভ ও অসন্তোষ দেখা দিয়েছে।

শনিবার ২৬ আগস্ট দুপুরে পৌরশহরের পানিধার এলাকায় প্রয়োজন ছাড়াই পরিবেশ বান্ধব মূল্যবান উঠতি গাছ কেটে ফেলায় উত্তেজনা দেখা দিলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জানা গেছে, প্রায় প্রতি সপ্তাহে একদিন সকাল-সন্ধ্যা বিদ্যুৎ লাইন বন্ধ করে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ ছাঁটাইয়ের নামে বিদ্যুৎ লাইনের উপরে থাকা বিভিন্ন প্রজাতির গাছের ডালপালা কাটে।

নিয়মিত ঢালাপালা ছাঁটাইয়ের অংশ হিসেবে শনিবার  পৌরসভার পানিধার এলাকায় সওজ রাস্তার পাশে দুই বছর আগে পৌরমেয়রের সৌন্দর্য বর্ধনে রোপণকৃত বেশ কিছু গাছ অতি উৎসাহি হয়ে গোড়ায় কেটে ফেলে বড়লেখা পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ। এতে স্থানীয় এলাকাবাসির মধ্যে চরম ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়।

স্থানীয় লোকজনের অভিযোগ মেয়রের লাগানো গাছ কোনভাবেই বিদ্যুৎ লাইনের ক্ষতি করছে না এবং তা বিদ্যুৎ লাইনের কাছাকাছিও নয়। অপ্রয়োজনে গাছ কাটার ঘটনায় সেখানে উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

 পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী জানান, গাছগুলো রাস্তার সৌন্দর্য বর্ধনের জন্য লাগানো হয়। বিদ্যুৎ লাইনের যাতে কোন ক্ষতি না হয় সেই পরিকল্পনা নিয়েই রোপন করেন।

কিন্তু পল্লীবিদ্যুৎ সমিতির লোকজন অতি উৎসাহী হয়ে শনিবার দুপুরে বেশ কিছু গাছ গুড়ায় কেটে ফেলে এবং আরো কিছু গাছের মাথা মুড়িয়ে ফেলে।

এর আগেও তারা অপ্রয়োজনে কয়েকটি গাছ কেটে ফেলে। এতে এলাকায় উত্তেজনা দেখা দিলে তিনি পল্লীবিদ্যুতের ডিজিএমকে ফোনে আপত্তি জানান ও থানার ওসিকে অবহিত করেন।

বড়লেখা পল্লীবিদ্যুত সমিতির উপ-মহাব্যবস্থাপক আশরাফুল হুদা জানান, বিষয়টি জানার পরই ওই এলাকায় গাছকাটা বন্ধ করে দিয়েছেন। আগামীতে গাছের ডাল কাটায় শ্রমিকদের আরো সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com