বড়লেখায় প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতি : প্রতিকার না পেয়ে আদালতে মামলা

July 27, 2023,

আব্দুর রব॥ বড়লেখা উপজেলার মুছেগুল কয়েছ আহমদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিবির আহমদের নানা অনিয়ম দুর্নীতির ব্যাপারে উর্ধ্বতন মহলে একাধিক লিখিত অভিযোগ দিয়েও প্রতিকার পাননি বিদ্যালয়ের সহ-সভাপতি আব্দুল জলিল।

বৃহস্পতিবার ২৭ জুলাই তিনি প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের মালামাল চুরি, অনুমতি বিহীন বিক্রি ও হত্যার হুমকির অভিযোগে বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে পিবিআই মৌলভীবাজারকে নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বিদ্যালয়ের সহ-সভাপতি আব্দুল জলিল জানান, অসদোপায় অবলম্বন করে প্রধান শিক্ষক শিবির আহমদ ২০১৮ সালে মুছেগুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। প্রভাব বিস্তার করে নানা অনৈতিক কর্মকান্ড চালাতে থাকেন। এসএমসি’র কারো কোন পরামর্শ না নিয়ে মনগড়াভাবে বিদ্যালয় চালান।

ছাত্রছাত্রীদের বেধড়ক মারপিট, অশালিন আচরণ ও কিশোরী শিক্ষার্থীর শ্লীলতাহানীর ঘটনায় ভুক্তভোগী অভিভাবকবৃন্দ গত বছরের ১৯ ও ২৭ অক্টোবর প্রধান শিক্ষক শিবির আহমদের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিলেও কোন প্রতিকার মিলেনি।

এরপর আরো বেপরোয়া হয়ে তিনি বিদ্যালয়ের পুরাতন ডেস্ক-বেঞ্চসহ বিভিন্ন মালামাল চুরি করে বাড়িতে নিয়ে যান ও ইচ্ছামত বিক্রি করেন।

এব্যাপারে সহসভাপতি আব্দুল জলিল গত বছরের ২৯ ডিসেম্বর ইউএনও বরাবর প্রধান শিক্ষকের অনিয়ম-দুর্নীতি ও শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ করেন। কিন্ত তিনি কোনো প্রতিকার পাননি।

আদালতের বেঞ্চ সহকারি (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবির জানান, প্রধান শিক্ষক শিবির আহমদের বিরুদ্ধে দাখিলকৃত মামলাটি বিজ্ঞ আদালত আমলে নিয়ে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে মৌলভীবাজার পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com