বড়লেখায় ফ্রান্স প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা : গ্রেফতার ১

September 17, 2023,

আব্দুর রব॥ বড়লেখা পৌরশহরে উত্তর চৌমোহনীতে জটলা সৃষ্টি করে রাস্তা বন্ধের প্রতিবাদ করায় জটলাকারীরা কামরুল হোসেন নামক ফ্রান্স প্রবাসীর উপর সন্ত্রাসী হামলা চালিয়েছে।

এ সময় তাকে বাঁচাতে গিয়ে কামাল হোসেন নামে এক ট্রাক শ্রমিকও আহত হন। গুরুতর আহত ফ্রান্স প্রবাসীকে আশংকাজনক অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে শনিবার ১৬ সেপ্টম্বর রাত ৯টার দিকে পৌরশহরের উত্তর চৌমোহনা পয়েন্টে। এ ঘটনায় আহত প্রবাসী কামরুল হোসেনের বড়ভাই আব্দুল কুদ্দুছ উপজেলার জফরপুর গ্রামের নিজাম উদ্দিন (৪০), শামীম আহমদ (৩৮), পাভেল আহমদ (২৫) ও আমিনুল ইসলামের (৩২) নাম উল্লেখ ও আরো ১০-১২ জনকে অজ্ঞাত আসামি করে থানায় মামলা করেছেন।

রাতেই পুলিশ প্রধান আসামী (হামলার নেতৃত্বে থাকা) নিজাম উদ্দিনকে গ্রেফতার করে রোববার ১৭ সেপ্টম্বর আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ফ্রান্স প্রবাসী কামরুল হোসেন এক মাস আগে ছুটিতে দেশে আসেন। শনিবার রাতে মাদ্রাসা থেকে তার ভাগ্নে মাহিনকে নিয়ে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন।

পৌরশহরের উত্তর চৌমহনা পয়েন্টে রাস্তার উপর কতিপয় যুবক জটলা সৃষ্টি করায় রাস্তায় যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়ে। কামরুল হোসেনও ভাগ্নেকে নিয়ে সেখানে আটকা পড়েন।

এ সময় কামরুল হোসেন রাস্তা বন্ধের প্রতিবাদ করেন এবং বিবাদীদের অনুরোধ করেন তাকে যেন মোটরসাইকেল নিয়ে যাওয়ার একটু সুযোগ করে দেন।

তখন নিজাম উদ্দিন রড দিয়ে কামরুলের মাথায় আঘাত করে। পরে অন্য বিবাদীরাও কামরুল হোসেনের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে মারত্মক জখম হয়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বড়লেখা থানার ওসি মো. ইয়ারেদৗস হাসান জানান, মামলা দায়েরের পরই পুলিশ প্রধান আসামী নিজাম উদ্দিনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। অন্যান্য আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com