বড়লেখায় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন, ২০০ শিক্ষার্থী পেল ৪০০ গাছের চারা

July 26, 2023,

আব্দুর রব॥ বড়লেখায় ‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ এই স্লোগানে উপজেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে তিন দিনব্যাপি বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলাÑ২০২৩ এর উদ্বোধন করা হয়েছে।

বুধবার ২৬ জুলাই বিকেলে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি এই অনুষ্ঠানের উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এমপি।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০০ শিক্ষার্থীর মাঝে ৪০০টি ফলজ ও ভেষজ গাছের চারা বিতরণ এবং টেকসই বন ও জীবিকা (সুফল) প্রকল্পের আওতায় জীবিকা উন্নয়ন তহবিল থেকে ৪ জনকে ৬৮ হাজার ৪০০ টাকার ঋণের চেক প্রদান করা হয়।

 উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুনজিত কুমার চন্দের সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ, সহকারী বন সংরক্ষক (শ্রীমঙ্গল রেঞ্জ) মো. নাজমুল আলম, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) রফিকুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এএসএম রাশেদুজ্জামান বিন হাফিজ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, বন বিভাগের বড়লেখা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস, বড়লেখা আদালতের সহকারী আইন কর্মকর্তা (এপিপি) গোপাল দত্ত, সাবেক ইউপি চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস প্রমুখ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com