বড়লেখায় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

October 3, 2023,

স্টাফ রিপোর্টার॥ বড়লেখা উপজেলার দক্ষিণবাগ বাজারসহ বিভিন্ন স্থানে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, ফার্মেসীতে সচেতনতামূলক কার্যক্রমে বিভিন্ন অনিয়মের দায়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার ৩ অক্টোবর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো: শফিকুল ইসলাম’র নেতৃত্বে ও বড়লেখা থানা পুলিশের সহযোগিতায় এ সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে মো: শফিকুল ইসলাম জানান, উপজেলার দক্ষিণবাগ বাজারসহ বিভিন্ন স্থানে নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, ফার্মেসীতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও খাদ্য পণ্য বিক্রয়, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে দক্ষিণবাগ বাজারে অবস্থিত পাল ব্রাদার্সকে ২০ হাজার টাকা, মেসার্স আব্দুল হাছিব ট্রেডার্সকে ৩ হাজার টাকা, মা ফার্মেসীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি জানান, অভিযানে ৩ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ২৬ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্য ও আলু, পিয়াজ, ডিম ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত করার লক্ষে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী ন্যায্য মূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com