বড়লেখায় শফি মামলার জের, গোপালগঞ্জে ডিএইচএমএস পরীক্ষার হল থেকেও বড়লেখায় চুরির মামলার আসামি!

January 16, 2024,

আব্দুর রব॥ গোপালগঞ্জ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ এন্ড হসপিটালে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের ডিএইচএমএস তৃতীয় বর্ষের পরীক্ষার্থী বড়লেখার পোল্ট্রি ও ডেইরি খামারি মোহাম্মদ বদরুল হক। প্রায় ৪শ’ কিলোমিটার দূরে পরীক্ষার হলে অবস্থানকালিন বড়লেখায় গাছ কাটা, গাছ চুরি ও হুমকি-ধমকি দিয়েছেন বলে তাকে প্রধান আসামি করে আদালতে মামলা হয়েছে। ভূমি সংক্রান্ত একটি শফি মামলার জেরেই প্রতিপক্ষের নারী খামারি মোহাম্মদ বদরুল হক, তার স্ত্রী ও ভাই-বোনের বিরুদ্ধে এমন কাল্পনিক মামলা করেছেন বলে অভিযোগ ওঠেছে।

জানা গেছে, বড়লেখা উপজেলার রুকনপুর গ্রামের পোল্ট্রি ও ডেইরি খামারি মোহাম্মদ বদরুল হকের পিতা আলাউদ্দিন প্রায় ১১ বছর পূর্বে বসত বাড়ি সংলগ্ন নিজের ১৫ শতাংশ ভূমি জনৈক আব্দুল খালিকের নিকট বিক্রি করেন। বিক্রিত ভূমির প্রায় সবদিকেই রয়েছে আলাউদ্দিনের মালিকানাধীন ভূমি। গত বছরের জুনে আব্দুল খালিক উক্ত ভূমি বিক্রয় করতে চাইলে খামারি মোহাম্মদ বদরুল হক দরদাম করেন। দরদাম চুড়ান্ত হলে বদরুল হক টাকার ব্যবস্থা করে উক্ত ভূমি রেজিষ্ট্রীর প্রস্তুতি নিচ্ছিলেন। এরই মাঝে একই গ্রামের জনৈক আব্দুল হক গত বছরের ২০ আগষ্ট উক্ত ভূমি ক্রয় করে রেজিষ্ট্রী সম্পন্ন করেন। বিষয়টি জানার পর পোল্ট্রি খামারি তা ফেরত নিতে ব্যর্থ হয়ে ৪ অক্টোবর ভাই ছিদ্দিক আহমদকে বাদি করে ভূমি ক্রেতা আব্দুল হক, বিক্রেতা আব্দুল খালিকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মৌলভীবাজার সিনিয়র সহকারি জজ (সদর) আদালতে স্বত্ব (শফি) মামলা (৩০৯/২০২৩) করেন।

ভোক্তভোগী পোল্ট্রি খামারি বদরুল হক জানান, প্রায় ১১ বছর আগে খুব বিপদে পড়ে তারা বাবা উক্ত ভূমি বিক্রি করেন। বিক্রেতারা মৌখিক চুক্তি ছিল কোনদিন বিক্রি করলে যেন তাকে দেন। এই ভূমিটি আমাদের বসতবাড়ির অংশ। পরিবারের খুবই প্রয়োজন। বিক্রেতা আব্দুল খালিকের সাথে কথাবার্তাও চুড়ান্ত হয়। কিন্তু গোপনে তিনি এক প্রবাসীর নিকট বিক্রি করে দেন। আইন অনুযায়ি তিনি আদালতের শরনাপন্ন হয়েছে। শফি মামলা করার পরই ভূমি ক্রেতা আব্দুল হক তার স্ত্রী ফাতিমা বেগম ফারহানাকে দিয়ে আমাদেরকে হয়রানি ও নাজেহাল করতে বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ২৬ নভেম্বর একটি মিথ্যা ও কাল্পনিক মামলা করেছেন। তিনি বলেন মামলায় উল্লেখিত ঘটনার সময় ১৭ নভেম্বর সকাল ১০টায় তিনি গোপালগঞ্জ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ এন্ড হসপিটালে বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের ডিএইচএমএস তৃতীয় বর্ষের পরীক্ষার হলে ছিলেন। সকাল ৯টায় থেকে দুপুর ১২টা পর্যন্ত ‘প্রিন্সিপল অব হোমিওপ্যাথি’ বিষয়ের পরীক্ষা দিচ্ছিলাম। বড়লেখা থেকে গোপালগঞ্জের দূরত্ব প্রায় ৪শ’ কিলোমিটার। পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১৬ নভেম্বর সকালে বড়লেখা থেকে গোপালগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেই। সেখান থেকে কিভাবে আমি বাদিকে গালিগালাজ, দা-কুড়াল দিয়ে গাছ কাটলাম আর গাছ-গাছালি চুরি করে নিয়ে গেলাম। তিনি অভিযোগ করেন, শফি মামলার জেরেই তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শণ করে বিরোধীয় ভূমির ওপরের কোন গাছপালা কেটে নেওয়ার চিহ্ন পাওয়া যায়নি। স্থানীয়রা জানান, ১০/১২ বছর ধরে এই জায়গাটি যেভাবে ছিল সেভাবেই আছে। অক্ষত রয়েছে গাছপালাও। ঘটনার সময় উল্লেখ করে জানতে চাইলে তারা বলেন, এই দুই পক্ষের মধ্যে এখানে কোনধরণের দাঙ্গা-হাঙ্গামা কিংবা উত্তেজনা সৃষ্টি হতে দেখেননি।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com