বড়লেখায় সড়ক ক্ষতিগ্রস্ত করায় ট্রাক্টর চালকসহ দু’জনকে জরিমানা

January 14, 2024,

স্টাফ রিপোর্টার॥ বড়লেখা উপজেলায় তিন মাস আগে সংস্কার হওয়া তালিমপুর-বাহারপুর এলজিইডি পাকা রাস্তায়  অবৈধ ট্রাক্টরে মাটি পরিবহন করে সড়ক ক্ষতিগ্রস্ত করার অপরাধে ট্রাক্টর চালকসহ দুই ব্যক্তিকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

১৪ জানুয়ারী রোববার দুপুরে এই অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন। এসময় উপজেলা প্রকৌশলী প্রীতম সিকদার জয়, থানার এসআই জাহেদ আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

দণ্ডিতরা হলেন- ট্রাক্টর চালক উপজেলার মোহাম্মদনগর গ্রামের মৃত আব্দুস শহীদের ছেলে লোকমান হোসেন ও  তালিমপুর বাহারপুর গ্রামের মৃত আব্দুস শুকুরের ছেলে রিয়াজ উদ্দিন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, অবৈধ ট্রাক্টরে মাটি পরিবহন করে সড়ক ক্ষতিগ্রস্ত করার দায়ে মাটি ব্যবস্থাপনা আইনে ট্রাক্টর চালক লোকমান হোসেনকে ৫০ হাজার টাকা এবং সড়কের ক্ষতিসাধন ও সরকারি নালা ভরাটের অপরাধে পরিবেশ সংরক্ষণ আইনে রিয়াজ উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা আরোপ করে তা আদায় করা হয়।

সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসাইন দুই ব্যক্তিকে জরিমানা করার সত্যতা নিশ্চিত করে জানান, পরিবেশ রক্ষায় এধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com