বড়লেখায় সেই ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ আদালতের

July 10, 2023,

আব্দুর রব॥ বড়লেখায় একটি গ্রামীণ রাস্তার মাটি ভরাটের টি.আর বরাদ্দ দুই কিস্তিতে উত্তোলন করেও রাস্তায় কোনো কাজ না করায় অবশেষে বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রকল্পের সভাপতি ইউপি সদস্য আবুল হোসেনকে প্রধান আসামী করে মামলা হয়েছে।

সোমবার ১০ জুলাই দুপুরে মামলাটি (সি.আর-২৭২/২০২৩) করেছেন প্রকল্প কমিটির সদস্য সচিব উপজেলা ছাত্রলীগের সদস্য তানবীর আহমদ।

মামলায় প্রকল্প কমিটির সদস্য জায়েদ আহমদ, মহিলা সদস্য আকলিমা বেগম ও আনছার ভিডিপি সদস্য জয়নুল ইসলামকেও আসামী করা হয়েছে।

আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই পুলিশ সুপার মৌলভীবাজারকে নির্দেশ দিয়েছেন।

গত ২৭ জুন বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় ‘ভোগান্তিতে এলাকাবাসী-বড়লেখায় বরাদ্দ উত্তোলন করেও রাস্তার কাজ করেননি ইউপি সদস্য’ শিরোনামে একটি সংবাদ ছাপা হলে এলাকায় তোলপাড় শুরু হয়।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার বর্নি ইউপির ৬ নং ওয়ার্ড সদস্য আবুল হোসেন ও তার সহযোগীরা ‘পশ্চিম বর্নি রাতখাল ব্রিজ হতে বারহাল জামে মসজিদ’ পর্যন্ত রাস্তার মাটি ভরাটে ২০২২-২৩ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত ৫০ হাজার টাকা দুই কিস্তিতে গত ৭ মে ও ২৪ মে উত্তোলন করেন।

ইউপি সদস্য আবুল হোসেন নিজে সভাপতি ও স্থানীয় ছাত্রলীগ নেতা (মামলার বাদী) তানবীর আহমদকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের প্রকল্প কমিটি জমা দেন।

কমিটি কাগজে সদস্য সচিবের জাল স্বাক্ষর দিয়ে দুই কিস্তিতে ইউপি সদস্য আবুল হোসেন বরাদ্দের পুরো টাকা উত্তোলন করে রাস্তায় কোনো কাজ করেননি।

প্রকল্প কমিটিতে জাল স্বাক্ষর প্রদান ও বরাদ্দ উত্তোলন করেও কাজ না করার ব্যাপারে জানতে চাইলে বৃহস্পতিবার ৬ জুলাই ইউপি সদস্য ও তাঁর সহযোগীরা সদস্য সচিব তানবীর আহমদকে অশ্লীল গালিগালাজ ও হত্যার হুমকি দেয়। এমনকি ইউপি সদস্য আবুল হোসেন মামলা দিয়ে তাকে জেল খাটানোর ভয়ভীতি দেখান।

বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট সুব্রত কুমার দত্ত জানান, শুনানী শেষে বিজ্ঞ আদালত আগামী ৩০ কার্যদিবসের মধ্যে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পিবিআই পুলিশ সুপার মৌলভীবাজারকে নির্দেশ দিয়েছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com