বর্ণাঢ্য আয়োজনে কমলগঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

September 19, 2023,

প্রনীত রঞ্জন দেবনাথ॥ বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, গাছের চারা বিতরণের মধ্য দিয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নে পালিত হয়েছে জাতীয় স্থানীয় সরকার দিবস।

‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’- এই শ্লোগানে মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর সকাল থেকে বিভিন্ন জাতি গোষ্ঠী  অধ্যুষিত আদমপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আয়োজন করা হয় দিনব্যাপী উন্নয়ন মেলার। উন্নয়নের সচিত্র সাজসজ্জায় এ মেলায় মোট ১০টি স্টল স্থান পায়।

মেলাকে ঘিরে গোটা ইউনিয়ন জুড়ে সাধারন মানুষের মাঝে দেখা গেছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। মঙ্গলবার সকাল থেকে হাজার হাজার নারী-পুরুষ তাৎক্ষণিক সেবা নিতে ভিড় জমান মেলা স্থলে।

এদিকে দিবসটি উপলক্ষে দুপুর ২টায় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আদমপুৃর ইউপি চেয়ারম্যান মোঃ আবদাল হোসেনের সভাপতিত্বে ও সাংবাদিক শাব্বির এলাহীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন, মৌলভীবাজার জেলা পরিষদের মহিলা সদস্য হেলেনা চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কলাবতী শাড়ির উদ্ভবক রাধাবতী সিনহা প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের প্রতিনিধি, ইউপি সদস্যবৃন্দ, শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে উপস্থিত ইউনিয়ন পরিষদের নাগরিক ও শিক্ষার্থীদের মাঝে প্রায় দুই সহস্রাধিক গাছের চারা বিতরন করা হয়।

পরে অনুষ্ঠানের অতিথিবৃন্দ মেলার ১০টি স্টলের সেবা কার্যক্রম ঘুরে দেখেন এবং তাদের সাথে কথা বলেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com