বাঙ্গালির জাতীয় সংস্কৃতির ঐতিহ্যের অংশ পহেলা বৈশাখ-এমপি নাদেল

April 15, 2024,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের জাতীয় সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল এমপি বলেছেন অসাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা হচ্ছে পহেলা বৈশাখ। বাঙ্গালির জাতীয় সংস্কৃতির ঐতিহ্যের অংশ এই পহেলা বৈশাখ।

পয়লা বৈশাখ বাঙালির একটি সর্বজনীন লোক-উৎসব। এ দিন আনন্দঘন পরিবেশে বরণ করে নেওয়া হয় নতুন বছরকে। কল্যাণ ও নতুন জীবনের প্রতীক হলো নববর্ষ। অতীতের ভুলত্রুটি ও ব্যর্থতার গ্লানি ভুলে নতুন করে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনায় উদযাপিত হয় নববর্ষ। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে বাংলা নববর্ষের শুভেচ্ছাও জানান।

তিনি রবিবার ১৪ এপ্রিল সকাল ৯ টায় বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী কুলাউড়া উপজেলা শাখার আয়োজনে বঙ্গবন্ধু উদ্যানে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।

পরে বেলা ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে ‘মঙ্গল শোভাযাত্রা’ বের করে শহর প্রদক্ষিণ করা হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি মো. মেহেদী হাসান, থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আবু মাসুদ, অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক ডা. সুলতান আহমদ, কুলাউড়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ সৌম্য প্রদীপ ভট্টাচার্য সজল, সিপিবি জেলা সভাপতি কমরেড খন্দকার লুৎফুর রহমান, কুলাউড়া পৌর বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মো. খালেদ পারভেজ বখশ, উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি অধ্যক্ষ ফজলুল হক ফজলু, সম্পাদক নির্মাল্য মিত্র সুমন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. রজত কান্তি ভট্টাচার্য্য, মানবেন্দ্র দেবরায় বাচ্চু, কুলাউড়া শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক বিপুল চক্রবর্তী, প্রথম আলো প্রতিনিধি কল্যাণ প্রসূন চন্দ, কালবেলা প্রতিনিধি মহি উদ্দিন রিপন প্রমুখ। পরে উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা (ভার.) আবুল বাসারের পরিচালনায় রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দরা।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com