বিএনপি ও জামায়েতের ডাকা হরতাল পিকেটিং ছাড়া শান্তিপূর্ন ভাবে চলছে, আওয়ামী লীগের শান্তি মিছিল

October 29, 2023,

স্টাফ রিপোর্টার॥ মৌলভীবাজারে বিএনপি ও জামায়েতের ডাকা হরতাল কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ন ভাবে চলছে। তবে সকাল থেকে জেলা শহরের কোথাও হরতালের সমর্থনে মিছিল বা পিকেটিং করতে দেখা যায়নি। সকালে শহর থেকে দুরপাল্লার বাস ছেড়ে না গেলেও দুপুরের দিকে দু’একটি বাস ছেড়ে যেতে দেখা যায়। তবে ঢাকা ও সিলেটগামী যাত্রীর সংখ্যাও ছিলো কম। শহরের রাস্তায় রিকশা, সিএনজি চালিত অটো রিকশা ও টমটম চলাচল অন্যান্য দিনের চাইতে অনেকটাই কম। পুলিশি টহল ছিলো জোরদার।
অপরদিকে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের উদ্যোগে দুপুরে দেড় টায় শহরের চৌমুহনা এলাকা থেকে বিএনপি ও জামাতের ডাকা দেশব্যাপি হরতাল ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি মিছিল বের হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে পথ সমাবেশের মাধ্যমে শেষ হয়। শান্তি মিছিলে নেতৃত্ব দেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও মৌলভীবাজার-৩ (সদর ও রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রাধা পদ দেব সজল, জেলা যুবলীগের সভাপতি সৈয়দ রেজাউল করিম সুমন, সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলার সৈয়দ সেলিম হকসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।
এদিকে জেলা পুলিশ সুত্রে জানা যায় শনিবার রাত থেকে রবিবার বিকেল পর্যন্ত জেলা জুড়ে নিয়মিত মামলাসহ ১৭ জনকে আটক করেছে পুলিশ। তবে জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন উজ্বল জানান ঢাকা থেকে ফেরার পথে শনিবার রাতে শ্রীমঙ্গল থেকে যুবদল ও মৎস্যজীবী দলের ৯ নেতাকর্মীকে গ্রেফতার করছে পুলিশ। এছাড়াও রবিবার সকালে জেলা সদরে ছাত্রদলের একজনকে আটক করেছে পুলিশ। জেলা জামাতের নেতৃবৃন্দ জানান জেলার বড়লেখা, জুড়ী ও কুলাউড়া উপজেলায় শনিবার থেকে রবিবার বিকেল পর্যন্ত তাদের ১৩জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com