বিক্ষোভ কর্মসূচিতে মাঠে নেই বিএনপি

January 8, 2017,

ওমর ফারুক নাঈম॥ গণতন্ত্র হত্যা দিবস এর সমাবেশ করতে না দেওয়া এবং ৫ জানুয়ারি দেশের বিভিন্ন স্থানে দলের ’কালো দিবসের’ কর্মসূচিতে হামলার প্রতিবাদে সারাদেশে কেন্দ্রীয় নির্দেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ পালন করে বিএনপি।
রবিবার ৮ জানুয়ারী দেশের প্রতিটি জেলা, থানা, উপজেলা, বিভাগীয় শহর ও রাজধানীর প্রতিটি থানায় এ কর্মসূচি পালিত হবে। কিন্তু মৌলভীবাজারের চিত্র সম্পূর্ণ ভিন্ন। জেলা সদর সহ ৬টি উপজেলা, ৫টি পৌরসভা ও ৬৭টি ইউনিয়নের কোনটিতেই কর্মসূচি পালন করেননি নেতাকর্মীরা। জেলা বিএনপির নেতাদের এমন নিস্ক্রিয়তায় ত্যাগী নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। এর আগে ৫ জানুয়ারী গনতন্ত্র হত্যা দিবসে মৌলভীবাজারে কোন কর্মসূচি পালন করেনি দলটি।
দীর্ঘ ৭ বছর ধরে দুই অংশে বিভক্তি মৌলভীবাজার জেলা বিএনপি। একটি অংশে নেতৃত্বে দিচ্ছেন জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান এবং অপর একটি অংশের নেতৃত্বে রয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক খালেদা রাব্বানি। দুই বলয়ে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যালে চলছে তাদের সাংগঠনিক কার্যক্রম। কিন্তু কেন্দ্রের বিক্ষোভ কর্মসূচির কোন অংশের নেতাকর্মীরা কর্মসূচি পালন না করায় তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে হতাশা বিরাজ করছিল। তাদের মতো এভাবে নিস্ক্রিয় হলে আর কোন দিন রাজ পথে মাথা উঁচু করে দাঁড়ানো যাবে না।
নেতাকর্মীদের সাথে আলাপ করলে নাম গোপন রাখার শর্তে তারা বলেন, দলের কর্মসূচির চেয়ে জেলা এবং উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা নিজেদের পদপদবী নিয়ে ব্যস্থ সময় কাটাচ্ছেন। দলের অস্তিত্ব রক্ষার জন্য দেশের অন্যান্য জায়গায় পুলিশের গুলির সামনে জীবন বাজি রেখে রাজপথে আন্দোলন করছেন নেতাকর্মীরা। কেন্দ্রের দেয়া কর্মসূচি যথাযথ ভাবে পালন করছে। কিন্তু মৌলভীবাজার জেলা বিএনপির চিত্র সম্পূর্ণ ভিন্ন। তারা শুধু কমিটি ঘটনের সময় সক্রিয় হয়ে উঠেন। পরে আর তাদেরকে খোঁজেও পাওয়া যায়নি। দল রক্ষায় তাদের নেই কোন কার্যকরি পদক্ষেপ।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com