বৃটেনের কার্ডিফের রাইট অনারেবল লর্ড মেয়র ড. বাবলিন মল্লিক’কে নাগরিক সংবর্ধনা

July 4, 2023,

জেসমিন মনসুর॥ বিপুল উৎসাহ উদ্দীপনায় ও আনন্দঘন পরিবেশে বৃটেনের ওয়েলসের রাজধানী ঐতিহ্যবাহী কার্ডিফ কাউন্টি কাউন্সিলের নব নির্বাচিত লর্ড মেয়র ডক্টর বাবলিন মল্লিকের সম্মানে বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়।

রোববার ২ জুলাই কার্ডিফের সেন্ট পিটার চার্চ হলে সংবর্ধনা কমিটির আহ্বায়ক আব্দুল আহাদ চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক আব্দুল মালিক’র উপস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে মেয়রের সম্মানার্থে মানপত্র পাঠ করেন ওয়েলসের  ইয়ুথ পার্লামেন্ট মেম্বার কাহেরা শাহ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ছিলেন লর্ড মেয়রের পিতা কমিউনিটি লিডার মোহাম্মদ ফিরোজ, প্রবীণ মুরব্বি কমিউনিটি নেতা আলহাজ্ব আব্দুল মজিদ, সাবেক ডেপুটি লর্ড মেয়র কাউন্সিলর আলী আহমদ, কাউন্সিলার জাসমিন চৌধুরী, কাউন্সিলার সালেহ আহমদ, একাউন্টেট ফজলুল হক ফারুক, মোঃ সিরাজ আলী, আব্দুল হান্নান শহীদুল্লাহ্, শেখ মোহাম্মদ তাহির উল্লাহ, লর্ড মেয়রের স্বামী অধ্যাপক মল্লিক মোসাদ্দেক, তাহমিনা খান, মোহাম্মদ আনা মিয়া, এস এ রহমান মধু, আলহাজ্ব আলী আকবর, আখতারুজ্জামান কোরেশী নিপু, হারুন তালুকদার, নুরুল হক আনসারী, সাংবাদিক মোস্তফা সালেহ লিটন, গোলাম মর্তুজা, আলহাজ্ব লিয়াকত আলী, কাজী মোহাম্মদ শাহজাহান, জয়নাল উদ্দিন শিবুল, আফজাল খান মিতু, রফিকুল ইসলাম, এস আই চৌধুরী বাবলু, সেলিম আহমেদ, ইয়াছিন চৌধুরী লায়েক, আবুল কালাম মুমিন, জিল্লুল আহমদ চৌধুরী, খলিলুর রহমান, নব প্রজন্মের সন্তান আমিরা হোসেন ও  কার্ডিফ তথা ওয়েলসের প্রথম সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুরসহ স্থানীয় কমিউনিটির বিশিষ্টজনেরা বক্তব্য রাখেন।

শুরুতেই কমিউনিটি সংগঠক শেখ মোহাম্মদ আনোয়ার পবিত্র কোরআন তেলাওয়াতের পর পরই সংবর্ধিত মেয়রকে নারীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সম্মাননা স্মারক ও উপহার তুলে দেন নব নির্বাচিত মেয়র ডাঃ রাবেয়া খাতুন, সৈয়দা বনি কারমানি, মুক্তা উদ্দিন, শেখ জেসমিন জাহেদ,  আলেয়া আনসারী, মমতাজ বেগম, ও শর্মিলি নাজসহ অন্যান্যরা।

জালালিয়া মসজিদের চেয়ারম্যান মোঃ লিলু মিয়া সহ আয়োজক কমিটির সবার ব্যাবস্থাপনায়  মধ্যাহ্নভোজনে খাবার পরিবেশন করা হয়।

বক্তারা কার্ডিফ সিটি কাউন্সিলে মুসলিম ও এ্যাথনিক মাইনরিটির মধ্যে প্রথমবারে মতো লর্ড মেয়র  নির্বাচিত হয়ে ইতিহাস গড়ে কমিউনিটির মূখ উজ্জ্বল করায়  ড: বাবলিনকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

এছাড়াও বক্তারা অদূর ভবিষ্যতে বাংলাদেশী কমিউনিটি থেকে একজন পার্লমেন্ট সদস্যও পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

বক্তারা বলেন, যে দল থেকেই হোক না কেন পার্লামেন্টের সদস্য হিসেবে একজন বাংলাদেশী নমিনেশন পেলে, যদি আমরা দলমত নির্বিশেষে তার জন্য একযোগে কাজ করি তা হলে একজন পার্লামেন্ট সদস্য পাওয়া আমাদের জন্য কঠিন হবে বলে মনে হয় না। তাই আসুন আমরা এব্যাপারে চিন্তা ভাবনা শুরু করি।

সংবর্ধিত লর্ড মেয়র ড: বাবলিন মল্লিক কমিউনিটির সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নবপ্রজন্মের সন্তানদের বৃটিশ রাজনীতিতে আর ও সম্পৃক্ত হওয়ার আহবান জানান।

এছাড়াও তিনি আগামী একবছরের উনার দায়িত্ব পালনকালে লর্ড মেয়র চ্যারিটিতে সবাইকে সহযোগিতা করার জন্য বিনীতভাবে অনুরুধ জানিয়েছেন।

অনুষ্ঠানে এদেশে বেড়ে ওটা নব প্রজন্মের সন্তান সহ বিপুল সংখ্যক তরুণ তরুনী সহ সমাজের বিভিন্ন শ্রেনীর নাগরিকগন উপস্থিত হয়ে অনুষ্ঠান কে আকর্ষনিয় করে তুলেন। মধ্যাহ্নভোজনে সুস্বাদু খাবার পরিবেশন ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানে সফল সমাপ্তি ঘটে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com