বৃটেনের কার্ডিফে যথাযোগ্য মর্যাদায় আর ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র ঈদ উল আযহা উদযাপিত

June 30, 2023,

মকিস মনসুর॥ ঈদ আমাদের জন্য বয়ে আনে অনাবিল আনন্দ, আত্মত্যাগ ও বিসর্জনের মহান বার্তাকে বুকে লালন করে বুধবার ২৮ শে জুন ওয়েলসের রাজধানী ঐতিহ্যবাহী কার্ডিফ শহরের মুসলিম কমিউনিটি বিপুল উৎসাহ  উদ্দীপনায় আনন্দঘন ও  যথাযোগ্য মর্যাদায় আর ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে হাজার ও  লোকের উপস্তিতে পবিত্র ঈদ উল আযহা উদযাপন করা হয়েছে।

কার্ডিফের শাহ্ জালাল মসজিদ এন্ড ইসলামিক কালচারেল সেন্টারে সকাল ৮ টায় অনুষ্ঠিত ১ম জামাতে ইমামতি করেন মসজিদের খতীব মাওলানা কাজি ফয়জুর রহমান ও সকাল ৯ টা ৩০ মিনিটের দ্বিতীয় জামাতের নামাজ আদায় করান হাফিজ মিফতাউর রহমান।

রিভারসাইড জালালিয়া মসজিদ এন্ড  ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠানে সকাল ৮ টায় অনুষ্ঠিত ১ম জামাতে ইমামতি করেন মসজিদের খতীব মাওলানা আব্দুল মোক্তাদির। সকাল ১০ টায় অনুষ্ঠিত ২য় জামাতের নামাজে ঈমামতি করেন হাফিজ মাওলানা ফারুক আহমদ।

খোতবা পূর্ব আলোচনায় ইমামগণ বলেন ঈদ উল আযহা আত্মত্যাগের মহিমায় ভাস্বর, মূলত আল্লাহ’তায়ালার নৈকট্য ও সন্তুষ্টি হাসিলের উদ্দেশ্যে আত্মকুরবান করার চেতনা জাগ্রত করে।

শাহ্ জালাল মসজিদ কমিটির চেয়ারম্যান আক্তারুজ্জামান কোরেশী নিপু ও সেক্রেটারি এস আই চৌধুরী বাবলু,  রিভারসাইড জালালিয়া মসজিদের চেয়ারম্যান আলহাজ্ব লিলু মিয়া ও সেক্রেটারি আফজাল খান মিতুসহ অন্যান্য নেতৃবৃন্দ সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে মসজিদ প্রতিষ্টাকাল থেকে আজবধি যারা অর্থ সময় ও শ্রম দিয়ে অক্লান্ত পরিশ্রম করেছেন যাঁদের কারণে আমরা এত সুন্দর মসজিদ পেয়েছি অনেক আমাদের মাঝে নেই তাদের প্রতি গভীর শ্রদ্ধা ও মহান আল্লাহ্ যেনো তাঁদেরকে জান্নাতবাসী করেন।

যাঁরা জীবিত আছেন তাঁদের সুস্বাস্থ্য ও দীঘায়ু কামনা করে সবার নিকট দোয়া চেয়েছেন। মসজিদের ইমাম ও খতীবগণ দোয়ার মাধ্যমে মুসলিম উম্মার সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com