বৃটেনের কার্ডিফ সিটির রাইট অনারেবল লর্ড মেয়র ড. বাবলিন মল্লিক কে সংবর্ধনা প্রদান

June 14, 2023,

কার্ডিফ প্রতিনিধি॥ বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী কার্ডিফ কাউন্টি কাউন্সিলের রাইট অনারেবল লর্ড মেয়র ড. বাবলিন মল্লিক’র সম্মানে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মঙ্গলবার ১৩ জুন  দুপুরে কার্ডিফ শাহজালাল মস্ক এন্ড ইসলামিক কালচারাল সেন্টার কমিটির পক্ষ থেকে মসজিদ সেন্টারে এ সংবর্ধনা দেয়া হয়।

মসজিদ কমিটির চেয়ারম্যান আকতারুজ্জামান কোরেশি নিপুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস আই চৌধুরী বাবলুর পরিচালনায় অনুষ্ঠিত পোগ্রামে লর্ড মেয়র ড. বাবলিন’র পিতা প্রবাসের মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক কমিউনিটি লিডার মোহাম্মদ ফিরোজ আহমদ সহ অন্যান্য বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন লর্ড মেয়রের স্বামী অধ্যাপক মল্লিক মোসাদ্দেক আহমেদ, ইউকে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর, বিশিষ্ট ব্যবসায়ী আনা মিয়া, কমিউনিটি সংগঠক কাজি মোহাম্মদ শাহজাহান, কমিউনিটি সংগঠক গোলাম মর্তুজা, গ্রেটার সিলেট কাউন্সিল সাউথ ওয়েলসের সেক্রেটারি রকিবুর রহমান, লায়েক আহমেদ চৌধুরী, রুহুল আলম, সেলিম চৌধুরী, মুহিত মিয়া, নবপ্রজমের সন্তান তামজিদ আহমদ, ইসরা মাতেজাই প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মক্তবের ছাত্র ইয়াসমিন খান ও সহকারী ঈমাম মিফতাউর রহমান কামিল।

দোয়া পরিচালনা করেন শাহজালাল মসজিদের ঈমাম ও খতীব বিশিষ্ট মাওলানা কাজি ফয়জুর রহমান। মিটির পক্ষ থেকে লর্ড মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান সেলিম চৌধুরী এবং শামিম চৌধুরী।

উল্লেখ্য মৌলভীবাজার জেলা সদরের কচুয়া আদর্শ গ্রামের মেয়ে ও সুনামগঞ্জের জগন্নাথপুর সৈয়দপুর গ্রামের পুত্রবধু  ড. বাবলিন মল্লিক ওয়েলসের রাজধানী কার্ডিফ সিটি কাউন্সিলের রাইট অনারেবল লর্ড মেয়রের দায়িত্ব পালন করায় বৃটেনের ওয়েলসের ইতিহাসে এই প্রথম দক্ষিণ এশিয়ার মধ্য থেকে মুসলিম নারী লর্ড মেয়র। যা বাঙালিদের জন্য আরেকটি সাফল্য অর্জনের মাধ্যমে নব ইতিহাস সৃষ্টি করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com