বৃটেনে বাংলাদেশী কমিউনিটির সর্বোচ্চ স্বেচ্ছাসেবী হিসাবে স্বীকৃতি পেলেন সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী

December 7, 2023,

লন্ডন প্রতিনিধি॥ বৃটেনে বসবাসরত ৬ লাখ বাংলাদেশীর মধ্যে সর্বোচ্চ ভলান্টিয়ার তথা স্বেচ্ছা সেবক হিসাবে স্বীকৃতি পেলেন বিশিষ্ট সমাজসেবী ,কমিউনিটি নেতা ও সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী ।

বিশিষ্ট লেখক ও গবেষক ডঃ মোহাম্মদ আবুল লেইস রচিত একাডেমিক গবেষণামূলক ‘ ১০১ জন বৃটিশ বাংলাদেশীর ভলান্টারী কাজের স্বীকৃ্তি ‘ মূলক গ্রন্থে এ স্থান দেওয়া হয় ।

জানা যায় দীর্ঘ তিন বছর ১৪৯ জন গবেষণা সহকারীর মাধ্যমে একাডেমিক গবেষনা চালিয়ে বৃটেনে বাংলাদেশী কমিউনিটির প্রায় ৬ লাখ লোকের মধ্যে ১০১ জনকে ভলান্টারী কাজের স্বীকৃতি দিয়ে ইংরেজী ভাষায় একটি বই প্রকাশ করেন ড: মোহাম্মদ আবুল লেইস ।তিনি পাই চার্টের মাধ্যমে ও সমাজ কর্মের বিভিন্ন দিক উল্লেখ করে বইটি রচনা করেন ।বইটি প্রকাশ করে আমাজান প্রকাশনী সংস্থা ।

গত ১২ই নভেম্বর উক্ত গ্রন্থের মোড়ক উন্মোচনী অনুষ্ঠান হয় লণ্ডন এন্টার প্রাইজ একাডেমীতে ।এই অনুষ্ঠানের সারা বৃটেন থেকে খ্যাতনামা স্বেচ্ছাসেবীগণ ,কমিউনিটি নেতৃবন্দ,সাংবাদিক ও সুধীবৃন্দ অংশ গ্রহণ করেন ।

এই অনুষ্ঠানে কে এম আবুতাহের চৌধুরীকে সর্ব শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবী হিসাবে আলাদা ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হয় ।

এখানে উল্লেখ্যযে কে এম আবুতাহের চৌধুরী মৌলভীবাজার উপজেলার ইটা সিংকাপনের প্রখ্যাত আলেম ও পীর হাফেজ মাওলানা আব্দুল কাদের চৌধুরী সিংকাপনীর ( রঃ) কণিষ্ট পুত্র ।

ইতিপুর্বে তিনি সমাজ সেবার স্বীকৃতি স্বরূপ সারা বৃটেনের কালো সম্প্রদায়ের পক্ষ থেকে বেষ্ট কমিউনিটি লিডারশিপ এওয়ারড, টাওয়ার হ্যামলেটস থেকে সিভিক এওয়ারড ,চ্যানেল এস এওয়ারড ,বৃটিশ বাংলাদেশী হুজ হু এওয়ারড ,সিলেট রত্ন এওয়ারড ,স্টার ইন দি কমিউনিটি এওয়ারড সহ বিভিন্ন এওয়ারড লাভ করেন ।তিনি রানীর গার্ডেন পার্টি, তৎকালীন প্রিন্স চার্লসের চার্লস কর্তৃক সেন্ট জেমস প্যালেসে ও বৃটিশ প্রধান মন্ত্রীর বাস ভবনে আমন্ত্রিত অতিথি হিসাবে যোগদান করেন।

এই প্রবীন সাংবাদিক কে ময়মনা কাদির ফাউন্ডেশনের পক্ষ থেকে জানাই লাল গোলাপ শুভেচ্ছা ও অভিনন্দন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com