বেইলি সেতুর পাটাতন খোলে সিমেন্ট বোঝাই ট্রাক আটকা পড়ায় -চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের সড়ক যোগাযোগ বন্ধ ॥ আমদানী রপ্তানীতে স্থবিরতা

April 21, 2016,

বিশেষ প্রতিনিধি॥ কুলাউড়ার চাতলাপুর চা বাগান এলাকায় বেইলী সেতুর পাটাতন খোলে ট্রাক আটকা পড়ে বন্ধ রয়েছে শুল্ক ষ্টেশনের আমদানী রপ্তানীর যোগাযোগ পথ। আর এর ফলে স্থবির হয়ে পড়ে এ শুল্ক ষ্টেশন দিয়ে আমদানী রপ্তানী। একই সাথে দূর্ভোগে পড়েছেন এ পথে চলাচলকারী শরিফপুর ইউনিয়নের লক্ষাধিক লোক।

ভারতের ত্রিপুরা রাজ্যের কৈলাশহরে রপ্তানির জন্য ১৯ এপ্রিল মঙ্গলবার ভোর চারটায় সেভেন রিংস কোম্পানীর সিমেন্ট বোঝাই একটি ট্রাক চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে যাবার পথে পলকী ছড়া বেইলী সেতুর স্টিলের একটি পাটাতন খোলে সিমেন্ট বোঝাই ট্রাকের পিছনের চারটি চাকা দেবে যায়। ভোর চারটা থেকে এ পথে যানবাহান চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনায় কোন হতাহতের ঘটনাও ঘটেনি। এর পর থেকে চাতলাপুর স্থল শুল্ক স্টেশন হয়ে মালামাল আনা নেয়া করতে না পারায় আমদানি রপ্তানি কার্যক্রম এখনও স্থবির হয়ে পড়ে।

moulvibazar.bridge

ঘটনার পর থেকে প্রথমে সরাসরি সকল প্রকার যাানবাহন চলাচল বন্ধ থাকলেও চা বাগানের বিকল্প পথ ব্যবহার করে শুধু মাত্র সিএনজি অটোরিক্সা চলাচল করছে। চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের আমদানী রপ্তানি কারক এমরান আহমদ ও রিমন আহমদ জানান, কালভার্ট নির্মাণের পূর্বে নিয়ম অনুযায়ী বিকল্প পথ তৈরী করার কথা থাকলেও এখানে উপরে বেইলী সেতু স্থাপন করে নিচে কালভার্ট নির্মাণ করা হচ্ছিল। তাছাড়া বেইলী সেতুটি খুবই দুর্বলভাবে স্থাপন করা হয়।

সড়ক ও জনপথ বিভাগের মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী উৎপল সামন্ত এর সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনার পর ভয়ে ট্রাকের চালক দ্রুত স্থান ত্যাগ করায় সিমেন্ট নামিয়ে ট্রাকটি খালি করতে সময় লাগে। এখন সড়ক ও জনপথ বিভাগের লোকজন ট্রাকের সিমেন্ট নামিয়ে ট্রাক উদ্ধার করে বেইলী সেতুর মেরামত করার চেষ্টা করছে। তিনি জানান, কাজ শেষ হতে বিকাল ৫টা থেকে ৬টা হতে পারে।

 

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com