ব্রাসেলসে শান্তি সমাবেশ করেছে বেলজিয়াম আওয়ামীলীগ

August 8, 2016,

আবু তাহির॥ জঙ্গিবাদ ও সন্ত্রাসকে সর্ব শক্তি দিয়ে প্রতিহত করা হবে।ইসলামে জঙ্গিবাদের  স্থান নেই।   শান্তি ও কল্যাণের ধর্ম ইসলাম। যারা জঙ্গিবাদের নামে পৃথিবী অস্থিতিশীল করছে তাদেরকে  অমানুষ  আখ্যা দিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক এম এ গনি। তিনি বেলজিয়াম আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে টেলিকনফারেন্সে বক্তব্যকালীন সময়ে এসব কথা বলেন। তিনি প্রবাসী আওয়ামী লীগ নেতাদের আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ইউরোপে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার ।

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলস এর সেন্ট্রাল স্টেশনে  ৬ আগষ্ট শনিবার  বেলজিয়াম আওয়ামী  লীগ এর  উদ্যোগে জঙ্গিবাদ এর বিরুদ্ধে  এক বিশাল শান্তি সমাবেশের আয়োজন করা হয় উক্ত সমাবেশে বেলজিয়াম প্রবাসী বাংলাদেশী  ও বিভিন্ন দেশের মানবাধিকার সংগঠনের কর্মীরা উপস্হিত ছিলেন।

এসময় সমাবেশে  বক্তব্য রাখেন বেলজিয়াম আওয়ামীলীগ এর অন্যতম  নেতা শহিদুল  হক শহীদ,বেলজিয়াম আওয়ামী লীগের সাবেক প্রধান নির্বাচন কমিশনার  জাহাঙ্গীর  চৌধুরী রতন , বেলজিয়াম আওয়ামী লীগ নেতা  মাকসুদ আলী হিমু, বেলজিয়াম যুবলীগ সভাপতি  এম এম মোর্শেদ।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন  ফয়সাল আজাদ তালুকদার, বাবু নিরঞ্জন চন্দ্র রয়, দাউদ খান সোহেল, বাদশা, বেলজিয়াম যুবলীগ  সহ- সভাপতি মোহাম্মদ  আলম, সাধারণ সম্পাদক খালেদ মিনহাজ, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর আলম, সদস্যা দিলরুবা বেগম,বঙ্গবন্ধু পরিষদের সভাপতি বাবু বিধান দেব, সাধারণ সম্পাদক ফিরোজবাবুল,কমিউনিটি নেতা আবু তাহেরআব্দুস সালাম,সালেহ জহুর, ফয়েজ, সহ বেলজিয়াম আওয়ামীলীগের নেতারা।

বক্তারা  বিশ্বব্যাপী সন্ত্রাস মোকাবেলায় সবাইকে একসাথে কাজ করার আহবান জানান এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে ইউরোপ সহ সকল প্রবাসীদের দল মত এর উর্ধে উঠে  জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে আহব্বান জানান ।

এসময় ফ্রেঞ্চ ,বেলজিক ,ডাচ ও ইংরেজিতে শান্তির পক্ষে বাংলাদেশের অবস্থান তুলে ধরে বক্তব্য রাখেন বেলজিয়াম আওয়ামী লীগের নেতারা।নানা বয়সের ও শ্রেণী পেশার মানুষ বাংলাদেশ এবং বেলজিয়াম এর জাতীয় পতাকা সহ  শান্তির পক্ষে বাংলাদেশ  লিখিত বিভিন্ন প্ল্যাকার্ড পেষ্ঠুন নিয়ে উপস্থিত হন সমাবেশ স্থলে। বিপুল সংখ্যক বেলজিয়াম  প্রবাসীদের পাশাপাশি ভিনদেশিদের উপস্থিতি ছিল বিশেষ লক্ষণীয়।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com