বড়লেখায় ক্যান্সার হাসপাতালের ওটি অ্যাসিস্ট্যান্ট পরিচয়ে প্রতারণা : যুবক আটক

January 1, 2017,

আব্দুর রব॥ বড়লেখায় বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের ওটি অ্যাসিস্ট্যান্ট (অপারেশন থিয়েটার সহকারি) পরিচয়ে প্রতারণার অভিযোগে রোববার উপজেলার পূর্ব তালিমপুর গ্রামবাসী সিরাজুল ইসলাম (২৬) নামে এক যুবককে আটক করেছেন। আটক সিরাজুল পাবনা জেলার সাতিয়া উপজেলার তুরাব আলীর ছেলে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, ১ জানুয়ারী রোববার দুপুরে বড়লেখা উপজেলার তালিমপুর ইউনিয়নের পূর্ব তালিমপুর গ্রামে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও বিভিন্ন সাহায্য সহযোগিতার আশ্বাস দিয়ে আনোয়ার হোসেন নামের এক ব্যক্তির বাড়ী গিয়ে সিরাজুল ইসলাম নিজেকে বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের ওটি অ্যাসিস্ট্যান্ট পরিচয় দিয়ে তার কাছ থেকে রেজিস্ট্রেশন ফি’র কথা বলে ৫’শত টাকা আদায় করে। এর আগে দাসেরবাজার ইউপির বাগীরপার গ্রামের আরতি রানী মালাকারের কাছ থেকে সাহায্য দেয়ার নামে রেজিস্ট্রেশন ফি’র কথা বলে সে ৫’শত টাকা আদায় ও জন্ম সনদের মূলকপি নেয়। একইভাবে ওই গ্রামের শ্রীমতি রানী, লক্ষী রানী, জনতি রানীসহ কয়েকজনের কাছ থেকেও সে টাকা হাতিয়ে নেয়।
এদিকে দুপুরে পূর্ব তালিমপুর গ্রামে টাকা আদায়কালে স্থানীয়দের সন্দেহ হলে তারা প্রতারক সিরাজুলকে আটক করে সাবেক ইউপি সদস্য সাহাব উদ্দিন, শিক্ষক শামিম আহমদ ও মতিউর রহমানের কাছে নিয়ে যান। স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার লোকজন আটককৃত যুবক সিরাজুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করে প্রতারণার বিষয়টি নিশ্চিত হন।
পরে সাবেক ইউপি সদস্য সাহাব উদ্দিনসহ এলাকার লোকজন আটকৃত যুবক সিরাজুল ইসলামকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন বিবেকানন্দ দাস নান্টু ও মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনার কাছে নিয়ে যান। সেখানে সিরাজুল ইসলাম প্রতারণার কথা স্বীকার করে। সন্ধ্যায় সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলায় টিএমএসএস এনজিওতে কর্মরত মোস্তাফিজুর রহমান নামে প্রতারক সিরাজুলের এক আত্মীয় এসে মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে নেন।
এদিকে গত বছর দাসেরবাজার ও তালিমপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে এনজিও সংস্থার কর্মী পরিচয়ে একটি চক্র দরিদ্র মানুষের কাছ থেকে টিউবওয়েল, টিন, গরু-ছাগলসহ বিভিন্ন সাহায্যের প্রলোভন দেখিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়েছে। আটককৃত সিরাজুল এই চক্রের সক্রিয় সদস্য বলে মনে করছেন ভূক্তভোগীরা।
আটক সিরাজুল ইসলাম বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের ওটি অ্যাসিস্ট্যান্ট কি না জানতে ‘হাসপাতালের পরিচালক ডাঃ ফজলুল কাদেরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ নামে তাদের হাসপাতালে কোন ওটি অ্যসিস্ট্যান্ট নেই।
বড়লেখা উপজেলা ভাইস চেয়ারম্যন বিবেকানন্দ দাস নান্টু বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতালের ওটি অ্যাসিস্ট্যান্ট পরিচয়ে প্রতারণার অভিযোগে যুবক আটকের সত্যতা নিশ্চিত করে জানান, ‘ভবিষ্যতে প্রতারণা করবে না মর্মে সিরাজুলের এক আত্মীয় মুচলেকা দিয়ে তাকে ছাড়িয়ে নিয়েছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com