বড়লেখায় খুঁটির ওপর থেকে পড়ে বিদ্যুৎকর্মীর মৃত্যু

April 23, 2016,

বড়লেখা প্রতিনিধি॥ বড়লেখায় সাম্প্রতিক কালবৈশাখ ঝড়ে ক্ষতিগ্রস্থ বিদ্যুৎ লাইন মেরামত করতে গিয়ে ২৩ এপ্রিল শনিবার সকালে কাঠের খুঁটির ওপর থেকে পড়ে গিয়ে পল্লী বিদ্যুতের লাইনম্যান আবু হাসান (৩৮) নিহত হয়েছেন। উপজেলার সদর ইউনিয়নের মহদিকোনা গ্রামে এ মর্মান্তিক ঘটনাটি ঘটেছে। আবু হাসান জামালপুর জেলার ভেড়া পাথালিয়া গ্রামের আব্দুল হালিমের ছেলে। কর্মস্থলে অত্যন্ত কর্মঠ ও বিদ্যুৎ গ্রাহকদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় লাইনম্যান হিসেবে পরিচিত আবু হাসান এক ছেলে ও এক মেয়ের জনক। তার মর্মান্তিক মৃত্যুতে বিদ্যুৎ বিভাগসহ স্থানীয় গ্রাহকদের মাঝে শোকের ছায়া নেমে আসে।
পল্লী বিদ্যুৎ সমিতি ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ও শুক্রবারের টানা কাল বৈশাখী ঝড়ে উপজেলার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ লাইন মারাত্মক ক্ষতিগ্রস্থ হয়। এতে বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে। শনিবার সকালে সদর ইউনিয়নের মহদিকোনা গ্রামের ক্ষতিগ্রস্থ বিদ্যুৎ লাইন মেরামত করতে যান লাইনম্যান আবু হাসানসহ কয়েকজন লাইনম্যান। সকাল ১০টার দিকে বিদ্যুৎ লাইনের সংযোগ দিতে কাঠের খুঁটিতে উঠেন আবু হাসান। হঠাৎ পা পিচলে প্রায় ৫০ ফুট ওপর থেকে তিনি মাটিতে ছিটকে পড়েন। গুরুতর আহত অবস্থায় সহকর্মীরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক জহিরুল ইসলাম তাকে মৃত বলে ঘোষণা করেন।
বড়লেখা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম নীল মাধব বণিক লাইন মেরামতের সময় বৈদ্যুতিক খুঁটির ওপর থেকে পড়ে লাইনম্যানের মৃত্যুর সত্যতা নিশ্চিত করে জানান, ‘পরিবারের সদস্যরা আসার পর নিহতের লাশ তাদের কাছে হস্তান্তর করা হবে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com