বড়লেখায় পুড়ানো হলো অবৈধ কারেন্ট জাল

June 6, 2016,

বিশেষ প্রতিনিধি॥ এশিয়ার সর্ববৃহৎ জলাভূমি হাকালুকির বিল থেকে অবাধে মা ও পোনা মাছ নিধনকারী অসাধু জেলেদের বিরুদ্ধে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৩ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও ৩০ কেজি পোনা মাছ জব্দ করা হয়। ৫জুন রোববার সকালে উপজেলা মৎস্য অফিসারের নেতৃত্বে হাওরে এ অভিযান পরিচালনা করা হয়। এ ব্যাপারে পালিয়ে যাওয়া ২০ অসাধু জেলের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। জানা গেছে, উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য অফিসার মোহাম্মদ আবু ইউসুফ ও তথ্য সংগ্রহকারী সামসুল হাসানের নেতৃত্বে হাকালুকির মুইয়াজুরি অভয়াশ্রম বিল, চৌলা বিল, গর্ছিউরা বিল ও দর্শনা নদীতে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ৩ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।
এ সময় ৩০ কেজি পোনা মাছও উদ্ধার করা হয়। বিকেলে উপজেলা চত্বরে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয় এবং আটক পোনা মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, ইউএনও এসএম আবদুল¬াহ আল মামুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সমীর কান্তি দেব ও মৎস্য অফিসার আবু ইউসুফ প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা মৎস্য অফিসার আবু ইউসুফ জানান, অভিযানকালে অসাধু জেলেরা জাল ফেলে পালিয়ে গেলেও অন্তত ২০ জনের নাম ঠিকানা সংগ্রহ করেছেন। মৎস্য সংরক্ষণ আইনে তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com