বড়লেখায় প্রশাসনের তৎপরতায় রথমেলায় জুয়ার আসর পন্ড

January 22, 2017,

কুলাউড়া অফিস॥ বড়লেখায় পৌষ সংক্রান্তির ফিরতি রথমেলায় প্রশাসনের তৎপরতায় পন্ড হয়েছে জুয়ার আসর।
২১ জানুয়ারী শনিবার উপজেলার দাসেরবাজার ইউপির বাগীরপারের রথমেলায় জুয়ার আসরের প্রস্তুতি নিলেও সন্ধ্যা ৭টা থেকে রাত ২টা পর্যন্ত ইউএনও এসএম আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে পুলিশ প্রশাসনের কঠোর নজরদারির কারণে জুয়াড়ীদের পরিকল্পনা পন্ড হয়। তবে প্রশাসনকে ফাঁকি দিয়ে জুয়ার প্রস্তুতি নিলে ভ্রাম্যমাণ আদালত ৬ জুয়াড়ীকে আটক করে জেল-জরিমান দিয়েছেন ।
ভ্রাম্যমাণ আদালত, পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, ১৪ জানুয়ারি দাসেরবাজার ইউপির বাগীরপার ও বর্ণি ইউপির মিহারী এলাকায় সংক্রান্তি মেলায় প্রকাশ্যে নিষিদ্ধ জুয়ার আসরের আয়োজন করে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রভাবশালীরা। এ নিয়ে দৈনিক জালালাবাদসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর টনক নড়ে প্রশাসনের। ২১ জানুয়ারী ফিরতি রথমেলায় যাতে কোন প্রকার জুয়ার আসর না বসে সেজন্য মেলা কর্তৃপক্ষকে অবগত করে ১৭ জানুয়ারী ইউএনও তাদের নিকট থেকে অঙ্গিকার নামা আদায় করেন।
শনিবার বাগীরপারের রথমেলায় আবারো জুয়ার আসরের প্রস্তুতি নিলে ইউএনও এসএম আবদুল্যাহ আল মামুন, সহকারী কমিশনার (ভুমি)’র নেতৃত্বে পুলিশ প্রশাসনের কঠোর নজরদারির কারণে জুয়াড়ীদের পরিকল্পনা ভেস্তে যায়।
প্রশাসনের কঠোর নজরদারির মধ্যেও জুয়ার প্রস্তুতিকালে ২ জুয়াড়িকে ১৩’শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এরা হচ্ছে সিলেটের গোলাপগঞ্জ উপজেলার পনাইরচক গ্রামের মইন উদ্দিন (২২) ও কাওছার হোসেন (১৮)।
অন্যদিকে পৌর শহরের আদিত্যের মহালে এসআই দেবাশীষ সূত্রধর ও এএসআই সাইফুল ইসলামের নেতৃত্বে পৃথক অভিযানে ৪ জুয়াড়ীকে আটক করে পুলিশ। পরে রাত আড়াইটায় ভ্রাম্যমাণ আদালত তাদের জেল-জরিমানা প্রদান করেন। এরা হল উপজেলার গাজিটেকা গ্রামের জিয়াউর রহমান (৩০), আরজ আলী (৪২) ও কছির আলী (৫২) এবং ফয়েজ রহমান (১৭)। এদের মধ্যে জিয়াউর রহমানকে ৭দিন, আরজ আলী ও কছির আলীকে ৫দিন করে কারাদ- ও ফয়েজ রহমানকে ৩’শত টাকা জরিমানা করা হয়। দুইটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) সমীর বিশ্বাস।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আবদুল্যাহ আল মামুন জানান, স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ প্রশাসনের সহযোগিতায় রথমেলায় জুয়ার আসর বন্ধ করা হয়েছে। জুয়া খেলার প্রস্তুতিকালে ৬ জুয়াড়ীকে জেল-জরিমানা প্রদান করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com