বড়লেখায় ভুমিকম্পে ইউনিয়ন ভুমি অফিস ক্ষতিগ্রস্থ : ঝুঁকি নিয়ে অফিস কার্যক্রম

January 4, 2017,

আব্দুর রব॥ বড়লেখায় মাত্র সাড়ে ৯ ঘন্টার ব্যবধানে দুই দফা ভুমিকম্পে দক্ষিণভাগ ইউনিয়ন ভুমি অফিসের দেয়ালে অসংখ্য ফাটল দেখা দিয়েছে। বিধ্বস্থ হয়েছে কয়েকটি পিলার। ভুমিকম্পে ক্ষতিগ্রস্থ ভবনে বুধবার কর্মকর্তা-কর্মচারীরা ঝুঁকি নিয়ে অফিস করেছেন। যে কোন সময় দুর্ঘটনার আশংকা রয়েছে।
জানা গেছে, মঙ্গলবার বিকেলের প্রথম দফা ভুমিকম্পে বড়লেখায় মানুষের মধ্যে আতংক আর দক্ষিণভাগ ইউনিয়ন ভুমি অফিসের দেয়ালে কিছু ফাটল ছাড়া ক্ষয়ক্ষতির তেমন কোন খবর পাওয়া যায়নি। তবে মধ্যরাতের ভুমিকম্পে এ ভুমি অফিসের দেয়াল ও পিলারে মারাত্মক ফাটল দেখা দিয়েছে। পিলার ও দেয়াল থেকে অনেক জায়গা ভেঙ্গে পড়েছে। এতে যে কোন সময় দেয়াল ধসে দুর্ঘটনা ঘটার আশংকা রয়েছে।
সরেজমিনে গেলে দক্ষিণভাগ ইউনিয়ন ভুমি অফিসের সহকারী কর্মকর্তা (তহশিলদার) আবুল কালাম আজাদ জানান, মঙ্গলবার বিকেলের ভুমিকম্পে অফিসের দেয়ালে সামান্য ফাটল দেখা দেয়।
৪ জানুয়ারী বুধবার সকালে অফিস প্রাঙ্গণ থেকেই দেখতে পান দেয়ালে বড় বড় ফাটল দেখা দিয়েছে। পিলার ও দেয়ালের অনেক জায়গার পাকা ভেঙ্গে পড়েছে। ধারণা করছেন রাতের ভুমিকম্পে ভুমি অফিস ক্ষতিগ্রস্থ হয়েছে। বুধবার ঝুঁিকর মধ্যে তারা ৪ কর্মকর্তা-কর্মচারী অফিস করেছেন। ভারী বাতাস দিলেই দেয়াল ধসে পড়ার আশংকা রয়েছে।
সহকারী কমিশনার (ভুমি) সমীর বিশ্বাস জানান, তহশিলদারের মাধ্যমে খবর পেয়ে বুধবার দুপুরে ভুমিকম্পে ক্ষতিগ্রস্থ ইউনিয়ন ভুমি অফিস পরিদর্শন করেছেন। তিনি বিষয়টি জেলা প্রশাসনে অবহিত করেছেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com