বড়লেখায় ভুমির মালিকানা ও ঘর নির্মাণ নিয়ে দু’পক্ষের উত্তেজনা

January 28, 2017,

আব্দুর রব॥ বড়লেখা উপজেলার দাসেরবাজার ইউনিয়নের রসগ্রামে ভুমির মালিকানা দ্বন্দ্ব ও পাকা দোকানঘর নির্মাণ নিয়ে দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা চলছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।
জানা গেছে, দুবাই প্রবাসী মৃত ইজ্জাদ আলীর ছেলে সিরাজ উদ্দিনের স্বত্ত্ব দখলিয় রসগ্রাম মৌজার ২২৬ নং খতিয়ানের আরএস ৭১ নং দাগের ৮ শতাংশ ভুমি জবর দখলের অপচেষ্টা চালালে ৩ জানুয়ারী তিনি আব্দুল আজিজ, ছালেহ আহমদ, মামুন আহমদ, ছালেহা বেগমের বিরুদ্ধে মৌলভীবাজার সহকারী জজ আদালতে স্বত্ত্ব মোকদ্দমা (০১/২০১৭) দায়ের করেন। আদালত আসামীদের কারণ দর্শানোর নোটিশ জারি করেন। কিন্তু আসামীরা আদালত থেকে জবাব দাখিলের সময় প্রার্থনা করে ২১ জানুয়ারী থেকে বিরোধিয় ভুমিতে পাকা দোকানঘর নির্মাণ শুরু করেন। এ নিয়ে কয়েকদিন ধরে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা চলছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।
সরেজমিনে গিয়ে আব্দুল আজিজের নিয়োজিত মিস্ত্রিরা দোকান ঘরের নির্মাণ কাজ করতে দেখা গেছে। অভিযুক্ত আব্দুল আজিজ ও ছালেহা বেগম জানান, প্রায় ১৫ বছর পূর্বে উক্ত ভুমি নিয়ে মামলা মোকদ্দমা হয়। সালিশ বিচারে রায় পেয়ে দোকান ঘর নির্মাণ করছেন।
প্রবাসী সিরাজ উদ্দিন জানান, স্বত্ত্ব মামলা বিচারাধীন অবস্থায় আসামীরা নির্মাণাধীন দোকানঘর জবর দখলের চেষ্টা চালায়। আদালতের কারণ দর্শানোর জবাব না দিয়ে সময়ের প্রার্থনা করে জবরদখলে তৎপর হয়ে উঠেছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com