বড়লেখায় ভূয়া ডাক্তারসহ ৫ জনের জরিমানা ভুয়া ডেন্টাল চিকিৎসকের চেম্বার সিলগালা

September 25, 2016,

কুলাউড়া অফিস॥ বড়লেখা উপজেলায় ভূয়া ডাক্তারসহ পাঁচজনকে ২৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
২৪ সেপ্টেম্বর শনিবার বিকেলে উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর বাজার ও দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের অফিস বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আব্দুল্য¬াহ আল মামুন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ইব্রাহিম, এসআই স্বপন চন্দ্র সরকার, স্বাস্থ্য পরিদর্শক জসিম উদ্দিন প্রমুখ।
স্থানীয় ও ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, উপজেলার উত্তর শাহবাজপুর বাজারে চিকিৎসক পরিচয়ে বিধি বহির্ভূতভাবে রোগীদের ওষুধের ব্যবস্থাপত্র প্রদান ও বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০/২৯ (১) ধারা লঙ্ঘনের দায়ে জামাল উদ্দিন নামে এক ভূয়া চিকিৎসককে ৫ হাজার টাকা ও ডেন্টাল চিকিৎসক পরিচয়ে চিকিৎসা প্রদানের অভিযোগে ভূয়া ডেন্টাল চিকিৎসক আব্দুস শুক্কুরের চেম্বার সিলগালাসহ ১০ হাজার টাকা জরিমানা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে আব্দুর রউফ নামের এক ফার্মেসী ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের অফিস বাজারে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ও ৫৩ ধারায় জালাল উদ্দিন নামের এক রেস্টুরেন্ট ব্যবসায়ীকে ৩ হাজার টাকা এবং আয়েডিনবিহীন লবণ বিক্রির অপরাধে আয়োডিনের অভাবজনিত রোগ প্রতিরোধ আইন ১৯৮৯ এর ধারা ৬ লঙ্ঘন দায়ে সরফ উদ্দিন নামের আরেক ব্যবসায়ীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com