বড়লেখায় শত্রুতার জেরে কৃষকের বসতঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ

February 27, 2023,

আব্দুর রব॥ বড়লেখায় পূর্ব-বিরোধের জেরে রোববার দিবাগত রাতে হাকালুকি হাওরপাড়ের জয়নাল উদ্দিন নামক এক দরিদ্র কৃষকের বসতঘর পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। এব্যাপারে ভুক্তভোগী কৃষকের চাচা হাজী জুনাব আলী সোমবার দুপুরে প্রতিপক্ষের ৩ ব্যক্তির নাম উল্লেখ করে থানায় অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার হাকালুকি হাওরপাড়ের হাল্লা গ্রামের কৃষক জয়নাল উদ্দিনের সাথে একই গ্রামের জামাল উদ্দিন, কামাল উদ্দিন, রহমান মিয়া গংদের বিরোধ চলছে। সম্প্রতি (১৪ ফেব্রুয়ারি) কামাল উদ্দিন কৃষক জয়নাল উদ্দিন ও তার প্রবাসী চাচা রহিম উদ্দিনসহ ৬ জনের বিরুদ্ধে থানায় হত্যা চেষ্টার অভিযোগে একটি মামলা করেন।

ওই মামলায় জয়নাল উদ্দিনসহ অন্যান্য আসামীরা পলাতক রয়েছেন। জয়নাল উদ্দিনের চাচা হাজী জনাব আলী অভিযোগ করেন মামলা দিয়ে বাড়িছাড়া করে পূর্ব-বিরোধের আক্রোশে জামাল উদ্দিন, কামাল উদ্দিন, রহমান মিয়া গংরা সোমবার (পূর্বাহ্নে) রাত আনুমানিক আড়াইটার দিকে কৃষক জয়নাল উদ্দিনের টিনসেট বসতঘরে আগুন লাগিয়ে দেয়।

আগুনের লেলিহান শিখা দেখে ঘুমন্ত স্ত্রী-সন্তানরা জেগে উঠে ঘর থেকে বেরিয়ে কোনমতে প্রাণ বাঁচায়। তাদের চিৎকারে পার্শ্ববর্তী লোকজন এসে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্ত এর আগেই বসতঘরের তিনটি কক্ষ পুড়ে অন্তত ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। এঘটনায় মঙ্গলবার দুপুরে তিনি জামাল উদ্দিন, কামাল উদ্দিন ও রহমান মিয়ার নাম উল্লেখ করে থানায় লিখিত অভিযোগ করেছেন।

বড়লেখা থানার ওসি মো. ইয়ারদৌস হাসান সোমবার সন্ধ্যায় জানান, কৃষকের বসতঘরে অগ্নিকান্ডের ঘটনায় লিখিত একটি অভিযোগ পেয়েছেন। তদন্ত করে এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

সংবাদটি শেয়ার করতে নিচের “আপনার প্রিয় শেয়ার বাটনটিতে ক্লিক করুন”

মন্তব্য করুন

Social Media Auto Publish Powered By : XYZScripts.com